সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাংলাদেশি যুবকের

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২২

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের চরমাদাখালি গ্রামের মাহফুজ আহম্মেদ বাবু (২৩) নামে এক প্রবাসী যুবক নিহত হয়েছেন। সোমবার সৌদি আরবের স্থানীয় সময় ২.২০ এবং বাংলাদেশ সময় বিকাল ৫.২০ টার দিকে সৌদি আরব দাম্মামে ওই দুর্ঘটনা ঘটে।
নিহতের বড় ভাই শরীফ মাহমুদ দুর্জয় সংবাদটি নিশ্চিত করেছেন। নিহত মাহফুজ ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের চরমাদাখালি গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে।

পারিবারিক সূত্রে জানা যায়, অষ্টম শ্রেণিতে অধ্যায়নকালে পরিবারের স্বচ্ছলতা আর নিজের ভাগ্যের পরিবর্তন ঘটাতে অল্প বয়সেই লেখাপড়া ছেড়ে, ছয় বছর আগে সৌদি আরবে যান মাহফুজ। কয়েক বছর আগে মালবাহী ট্রাকের চালক হিসেবে চাকরি হয় তার। ওই ছয় বছরের মধ্যে একবারও ছুটি নিয়ে দেশে আসেনি মাহফুজ।
সোমবার দুপুরে দাম্মাম আল হাসা মহাসড়কে ২য় শিল্পাঞ্চল এলাকা অতিক্রম করে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে মাহফুজের সামনে থাকা অপর একটি গাড়িকে ধাক্কা দিলে, ট্রাকটির সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। গাড়িতে থাকা অপর বাংলাদেশী মাহফুজের বন্ধু রানা রহমানও আহত হন। তাকে স্থানীয় মেডিকেলে ভর্তি করা হয়েছে। তবে চিকিৎসাধীন রানার অবস্থা আশংকামুক্ত বলে জানা গেছে। নিহত মাহফুজের মরদেহ দাম্মাম মেডিকেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

ইব্রাহিমের তিন ছেলের মধ্যে তিনজনই থাকেন সৌদি আরবের দাম্মামে। সোমবার সন্ধ্যার পর সড়ক দুর্ঘটনায় মাহফুজের মৃত্যুর খবর জানাতে সৌদি থেকে ফোন আসে বাবা ইব্রাহিমের কাছে। মাহফুজের মৃত্যুর সংবাদে মা-বাবার আহাজারিতে নিহতের পরিবার, স্বজন ও এলাকায় শোকের ছায়া নেমে আসে।
নিহতের বড় ভাই শরীফ আহমেদ দুর্জয় জানান, সোমবার সৌদি আরবের স্থানীয় সময় ২.২০ এবং বাংলাদেশ সময় বিকাল ৫.২০ টার দিকে সৌদি আরব দাম্মামের আল হাসা মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই আমার ভাই মাহফুজ প্রাণ হারান। দাম্মাম মেডিকেল হাসপাতাল মর্গে তার মরদেহ রাখা হয়েছে।