রওশনের আসন ফাঁকা রেখে জাপার ২৮৯ জন প্রার্থী ঘোষণা

প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

স্বজন ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৮৯ আসনে প্রার্থীর নাম প্রকাশ করছে জাতীয় পার্টি (জাপা)। তবে মনোনয়ন ফর্ম না তোলায় দলটির পৃষ্ঠপোষক রওশন এরশাদের জন্য ময়মনসিংহ সদরের আসনটি ফাঁকা রাখা হয়েছে।

সোমবার (২৭ নভেম্বর) বিকাল সাড়ে ৫টার দিকে দলের চেয়ারম্যানের বনানী কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে পার্টির মহাসচিব মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু মনোনয়ন ঘোষণা করেন।

রওশন এরশাদের বিষয়ে মুজিবুল হক চুন্নু বলেন, রওশন এরশাদ এখনও মনোনয়ন ফর্ম নেননি। তবে তিনটি ফর্ম রাখতে বলেছেন। আমরা তা রেখেছি। ময়মনসিংহ-৪ আসন আমরা খালি রেখেছি। ওইটা রওশন এরশাদের আসন। তার জন্য ওই আসন খালি রেখেছি। সাদ এরশাদ তো আমাদের কাছে ফরম চাননি। রানিং এমপি একজনকে বাদ দিয়েছি। বাকি কাউকে বাদ দেইনি।

এছাড়া রওশনপন্থি মশিউর রহমান রাঙ্গা সহ অন্যান্য বহিষ্কৃত জাপা নেতা পাননি জাপার টিকিট।

রংপুর-৩ ও ঢাকা-১৭ আসন থেকে মনোনয়ন পেয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। এছাড়া ঢাকা-১৮ আসনের প্রার্থী হয়েছে কাদেরপত্নী শরিফা কাদের।

এছাড়া কিশোরগঞ্জের-৩ আসনের টিকিট পেয়েছেন জাপা মহাসচিব চুন্নু।

দলের সঙ্গে দূরত্ব থাকায় রুস্তম আলী ফরায়েজীকে বাদ দিয়ে বাকি জাতীয় পার্টির সব রানিং সংসদ সদস্যকে আবারও মনোনয়ন দেওয়া হয়েছে।

২৮৯ জন ছাড়া বাকি আসনের বিষয়ে চুন্নু বলেন, বাকি আসনের বিষয়ে পরে জানানো হবে। এর মধ্যে ২/৩টি আসনে প্রার্থী পাওয়া যায়নি। প্রার্থী না পাওয়া আসনের মধ্যে রয়েছে গোপালগঞ্জ-৩।

জাতীয় পার্টির প্রার্থী তালিকা দেখতে এখানে ক্লিক করুন-