নকলায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন মনোনয়ন বঞ্চিত যুবলীগ নেতা আবু শামীম

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২১

স্টাফ রিপোর্টার : তৃতীয় ধাপে অনুষ্ঠেয় আগামী ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে শেরপুরের নকলায় ৬ নম্বর পাঠাকাটা ইউনিয়নে নৌকায় আস্থা রেখে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত আবু শামীম মমতাজ। তিনি ইউনিয়ন যুবলীগের সভাপতি এবং কৈয়াকুড়ি কান্দাপাড়া গ্রামের মরহুম বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেনের পুত্র। ২৯ অক্টোবর শুক্রবার বিকেলে পাঠাকাটা ইউনিয়নের কৈয়াকুড়ি উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন যুবলীগের আয়োজনে এক নির্বাচনী জনসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মেনে নিয়ে তিনি এ ঘোষণা দেন।

আবু শামীম তার বক্তৃতায় বলেন, আজ থেকে প্রায় ২৬ বছর পূর্বে মাধ্যমিক বিদ্যালয়ে লেখাপড়াকালীন সময় থেকে আমি আওয়ামী লীগ রাজনীতির সাথে জড়িত। আওয়ামী লীগ করার কারণে বিএনপি জোট সরকারের আমলে আমি ও আমার পরিবার নানাভাবে নির্যাতিত হয়েছি। তারপরেও দলীয় কর্মকান্ড থেকে সরে যাইনি। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলাম। কিন্তু দল আমাকে মূল্যায়ন করেনি। আমার বিশ্বাস দল অবশ্যই একদিন আমাকে মূল্যায়ন করবে।

তিনি জনসভায় উপস্থিত ইউনিয়নের ভোটারদের উদ্দশ্যে বলেন, আমি নৌকার মনোনয়ন না পাওয়ায় আপনারা নিরাশ হয়ে, কষ্ট পেয়ে আমাকে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়তে বলেছেন। কিন্তু আমি আপনাদের কথা রাখতে পারলামনা। বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হয়ে আমি দলীয় সিদ্ধান্তের বাহিরে যেতে পারিনা। আপনারা সবাই নৌকার পক্ষে কাজ করুন। নৌকা মার্কাকে বিজয়ী করুন।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমানের সভাপতিত্বে সভায় ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক শহীদুল ইসলাম, ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য পাঠাকাটা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ইউনিয়ন যুবলীগের সভাপতি আবু শামীম মতাজসহ মোট ৫ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড তাদের মধ্য থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস ছালাম সরকারকে দলীয় মনোনয় দেন।