ময়মনসিংহে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাসদের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২১

স্টাফ রিপোর্টার : সমাজতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হলে সমাজ থেকে সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ, দুর্নীতি, ধর্ষণ অর্থনৈতিক ও সামাজিক বৈষম্য বিলুপ্ত করতে হবে। সমাজতান্ত্রিক রাষ্ট্র বিনির্মানের লক্ষ্য নিয়েই জাসদ লড়াই চালিয়ে যাচ্ছে। ক্ষমতা দখল কিংবা ক্ষমতার ভাগাভাগি নয়, গনতন্ত্রের স্থায়ী শত্রু“ সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ ও দুর্নীতিবাজদের পরাস্ত করে একটি আধুনিক ও সমৃদ্ধশালী রাষ্ট্র ব্যবস্থা নির্মান করতে হবে। সাম্প্রদায়ীক সম্প্রীতি রক্ষা করতে জাসদ ৭১-এ যেমন লড়াই সংগ্রাম করেছে আগামীতেও যুদ্ধাপরাধী, মৌলবাদ, দালালদের বিরুদ্ধে রুখে দাড়াবে। জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহ জেলা জাসদ নেতৃবৃন্দ আলোচনা সভায় এসব কথ বলেন।

নেতৃবৃন্দ আরো বলেন, আগামীতে জাসদের ৫০ বছর পূর্তি উৎসব মূখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে এবং সকল ষড়যন্ত্র মোকাবিলা করে গনতন্ত্রের জয়যাত্রা অব্যাহত রাখতে জাসদ ও সহযোগী গনতন্ত্রের নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।


“মুিক্তযুদ্ধের চেতণায় জাতীয় পুর্নজাগরণ সংঘটিত করো শোষণ-বঞ্চনা-বৈষশ্যের অবসান করে সমাজতন্ত্রের পথ ধরো, সুশাসন কায়েম করো” স্লোগানে  রবিবার (৩১ অক্টোবর) বিকেলে নগরীর মদনবাবু রোডস্থ জেলা জাসদ কার্যালয়ে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় জাসদ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জেলা জাসদ সভাপতি এডভোকেট গিয়াস উদ্দিন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এডভোকেট সাদিক হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় মহানগর জাসদ সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, জেলা জাসদ সহ-সভাপতি ও কেন্দ্রিয় সদস্য রতন সরকার, জেলা যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, সাংগঠনিক সম্পাদক এডভোকেট শিব্বির আহম্মেদ লিটন, মহানগর সাংগঠনিক সম্পাদক পাভেজ শাহনেওয়াজ লিটন, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম আমিন, মহানগর সাধারণ সম্পাদক শেখ মিজানুর রহমান তাপস, মহানগর সহ-সভাপতি শামছুল আলম খান প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে সকালে জেলা জাসদ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। আলোচনা সভার পূর্বে জাসদ দলীয় কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালীতে জাসদের সকল পর্যায়ের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।