নকলায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ

প্রকাশিত: ১০:০১ অপরাহ্ণ, মে ৬, ২০২১

জাহাঙ্গীর হোসেন, স্টাফ রিপোর্টার :

শেরপুরের নকলায় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার উন্নয়ন সহায়তা থেকে শিক্ষার্থীদের শিার মানোন্নয়নে ২০২০-২০২১ অর্থবছরের বরাদ্ধ থেকে শিক্ষা বৃত্তি, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

৬ মে বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ওই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

অনুষ্ঠানে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার মানোন্নয়নে প্রাথমিক পর্যায়ের ৬৬ জন, মাধ্যমিক পর্যায়ের ৪৭ জন এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের ২১ জনসহ মোট ১৩৪ জন শিক্ষার্থীর মাঝে মাথাপিছু ১টি করে স্কুল ব্যাগ, ২টি খাতা, ৬টি কলম, ৫টি পেন্সিল, ১টি সাবান, ১০টি মাস্ক, ১টি জ্যামিতি বক্স ও ১টি ইরেজারসহ মোট ১ লক্ষ টাকা মূল্যের শিক্ষা উপকরণ এবং নগদে ১ লক্ষ টাকা শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

তাছাড়া স্কুলে যাতায়াতের সুবিধার্থে ১০ জন শিক্ষার্থীকে ৭ হাজার ৫ শ’ টাকা মূল্যের ১টি করে বাইসাইকেল প্রদান করা হয়। ওইসময় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুবিধাভোগী শিক্ষার্থী, নকলা প্রেসকাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন আহমেদসহ স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।