অধস্তন আদালতের কর্মচারীদের তিনদফা দাবি বাস্তবায়নে ময়মনসিংহে প্রধানমন্ত্রী বরারব স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

স্টাফ রিপোর্টার :

বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের গত ৩১ অক্টোবর, ২০২০ তারিখে ঢাকায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সারাদেশের ন্যায় ময়মনসিংহ জেলা শাখার পক্ষ থেকে অধস্তন আদালতের কর্মচারীদের তিনদফা দাবি অবিলম্বে বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী বরারব জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি দিয়েছেন।


১১ নভেম্বর বুধবার সকালে বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ময়মনসিংহ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ নাজমুস সাদিক এর নেতৃত্বে জেলা কমিটির অন্যান্য নেতৃবৃন্দসহ সদস্যগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ময়মনসিংহ জেলা প্রশাসক মো: মিজানুর রহমান এর হাতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।


স্মারকলিপিতে অধস্তন আদালতের কর্মচারীদেরকে বিচার বিভাগীয় কর্মচারী হিসেবে গণ্য করতঃ বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস বেতন স্কেলের আলোকে বেতন ভাতা প্রদান, সকল ব্লক পদ বিলুপ্ত করে যুগোপযোগী পদ সৃজনপূর্বক হাইকোর্ট বিভাগ ও মন্ত্রনালয়ের ন্যায় যোগ্যতা ও জ্যৈষ্ঠতার ভিত্তিতে প্রতি ৫  বৎসর অন্তর অন্তর পদোন্নতি/উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা এবং অধস্তন সকল আদালতের কর্মচারীদের নিয়োগ বিধি সংশোধন করতঃ এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রণয়ন করার দাবি করেন।
এছাড়াও সারাদেশে তিন দফা দাবি সম্বলিত ব্যানার স্ব-স্ব আদালত প্রাঙ্গণে টানানো হয়।

গত বছর ২৯ জুলাই সারাদেশে একযোগে জেলা ও দায়রা জজ এর মাধ্যমে আইন মন্ত্রণালয়ের সচিব বরাবর স্মারকলিপি দেওয়া হলেও অদ্যাবধি তা আলোর মুখ দেখেনি। নেতৃবৃন্দ জানান ২৬ নভেম্বরের মধ্যে উক্ত দাবি আদায়ের দৃশ্যমান অগ্রগতি না হলে ২৮ নভেম্বর, ২০২০ খ্রিষ্টাব্দ তারিখে জাতীয় প্রেসকাব, ঢাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।