ধোবাউড়ায় পাচারকালে সরকারি সার ও ধান-বীজ আটক

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের ধোবাউড়ায় পাচারকালে সরকারি প্রণোদনার ৩৬ প্যাকেট ধান বীজ ও ২৮ বস্তা সার আটক করেছে স্থানীয় জনতা। মঙ্গলবার বিকালে উপজেলার সদর বাজারে ব্রিজের পূর্ব পাশ থেকে এসব সার ও বীজ আটক করা হয়।

উল্লেখ্য মঙ্গলবার প্রান্তিক কৃষকদের আউষ প্রণোদনা প্রদানের অংশ হিসাবে ধোবাউড়া সদর ইউনিয়নের ১০৫ জন কৃষকের মাঝে ধানবীজ ও সার বিতরণ করা হয়। বিতরন শেষে বিকালে কৃষি অফিসের সরকারি গোডাউন থেকে সার ও বীজ পাচারের চেষ্টার খবরে এলাকায় চাঞ্চল্য বিরাজ করছে। আটককৃত সার-বীজগুলো চারটি রিক্সার সাহায্যে নিয়ে যাওয়া হচ্ছিল।

এসময় রিক্সাচালক বাসেক মিয়া জানান তার রিক্সার মালগুলো সরকার স্টোর নামক দোকানে যাচ্ছিল। বাকিগুলো কয়েকজন মেম্বার গোহাটাতে নিয়ে যেতে বলেছে। এ সময় মেম্বারদের নাম বলতে পারেন নি বাসেক। পরে খবর পেয়ে ধোবাউড়া থানা পুলিশ আটককৃত মালামাল থানায় নিয়ে যায়।

ধোবাউড়া থানার ওসি আবুল কালাম আজাদ জানান, ৩৬ প্যাকেট ধান বীজ ও ২৮ বস্তা সার আটক করা হয়েছে। কিন্তু থানায় এসব রাখার মত জায়গা না থাকায় উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ফের কৃষি বিভাগের গোডাউনে নিয়ে রাখা হয়েছে। কৃষি অফিসার গোলাম সারোয়ার তুষার বলেন, করোনাকালীন সময়ে সার-বীজ বিতরণ করার েেত্র, প্রকৃত কৃষক ছাড়াও কিছুটা এদিক সেদিক হতে পারে।

উপজেলা নির্বাহী অফিসার রাফিকুজ্জামান জানান, এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।