হালুয়াঘাট বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২১

এম.এ খালেক হালুয়াঘাট :
ময়মনসিংহ জেলার হালুয়াঘাটে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে আকস্মিক বন্যায় কয়েক হাজার মানুষ গৃহবন্দী হয়ে পড়েছেন। টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে হালুয়াঘাট উপজেলার পৌরশহরসহ বেশ কয়েকটি ইউনিয়ন প্লাবিত হয়েছে।

৩রা জুলাই সকালে হালুয়াঘাট পৌরসভায় “সেন্ট ম্যারিজ উচ্চ বিদ্যালয়ে বন্যায় গৃহহীন হয়ে বন্যা আশ্রয়কেন্দ্রে ৪১টি বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এসময় প্রত্যেকটি পরিবারের মাঝে চাল, ডাল, তেল, লবণ, সাবান ও আলু বিতরণ করা হয়। এছাড়াও তাদের স্বাস্থ্যসেবা নিশ্চত করতে এবং প্রয়োজনীয় ঔষধ সরবরাহ করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে এবং নিরাপদ পানি ব্যবস্থা করার জন্য জনস্বাস্থ্য অধিদপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম’র সভাপতিত্বে উপজেলা আশ্রয়কেন্দ্র পরিদর্শন শেষে বন্যাদুর্গত পরিবারের মাঝে জেলা প্রশাসনের পক্ষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেন ময়মনসিংহ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সমর কান্তি বসাক।

এসময় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, পৌরসভার মেয়র খায়রুল আলম ভূঞা,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি কবিরুল ইসলাম বেগ,(ভারপ্রাপ্ত)সাধারণ সম্পাদক আব্দুর রশিদ,যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ আনোয়ার খোকন,সহাকারী কমিশনার (ভূমি),তৌহিদুর রহমান সহ অন্যান্য দপ্তরের কর্মকর্তাগণ।

হালুয়াঘাট উপজেলার ভুবনকুড়া, জুগলী ,গাজিরভিটা, হালুয়াঘাট সদর, নড়াইল, বিলডোরা, ধারা, ধুরাইল, শাকুয়াই ইউনিয়নসহ ১২টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে বন্যার পানি ঢুকে প্লাবিত হয়েছে। বন্যা কবলিত হয়ে পড়েছে উপজেলার প্রায় তিন লাধিক মানুষ। এতে শত শত পুকুরের মাছ ভেসে গেছে। শতাধিক হেক্টর আমনের বীজতলা তলিয়ে গেছে। পানিবন্দী হয়ে পড়েছে প্রায় কয়েক হাজার পরিবার।