ভালুকায় পিকনিকের নৌকা ডুবি : ডাক্তারসহ নিহত-২

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২১

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি :

ময়মনসিংহের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের চিকিৎসকদের পিকনিকের নৌকা ডুবে এক চিকিৎসকসহ ২ জন নিহত হয়েছে।

মঙ্গলবার রাতে উপজেলার উরাহাটি নামক স্থানে খীরু নদীতে বালুবাহী ট্রলার ও ইঞ্জিন চালিত পিকনিকের নৌকার মুখোমুখী সংঘর্ষে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। এ দূর্ঘটনায় হাসপাতালের চিকিৎসক ডা. অমিত কুমার রায় (৩৪) ও স্থানীয় প্রেস ব্যবসায়ী তানভীর হাসান (২৬) নামের দু’জন নিহত হয়েছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, হেলথ কেয়ার নামক একটি ঔষধ কোম্পানীর মেডিকেল রিপ্রেজেনটেটিভদের উদ্যোগে ভালুকা হাসপাতালের চিকিৎসক ও স্টাফদের নিয়ে নৌকা ভ্রমনের আয়োজন করেন। মঙ্গলবার বিকেলে একটি ইঞ্জিন চালিত নৌকা ভাড়া করে ভালুকা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬জন ডাক্তার ৩জন স্টাফসহ মোট ২১জন মিলে ভালুকার খীরু নদী দিয়ে পার্শ্ববর্তী শ্রীপুর উপজেলার কাওরাইদ এলাকায় পিকনিকে যায়।

পিকনিক শেষে রাত ৯টার দিকে ফেরার পথে খীরু নদীর উরাহাটি নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী ট্রলারের সাথে পিকনিকের নৌকাটির সংঘর্ষ লেগে নৌকাটি তাৎক্ষনিক ডুবে যায়।

 

এসময় স্থানীয়দের সহায়তায় ও সাঁতরিয়ে সকলে তীরে উঠতে পারলেও ডা. অমিত কুমার রায় ও তানভীর হাসান নামের এক প্রেস ব্যবসায়ী নিখোঁজ হন। খবর পেয়ে রাতেই ভালুকা ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে অভিযান চালিয়ে নিখোঁজ প্রেস ব্যবসায়ী তানভীর হাসানের লাশ ও দূর্ঘটনা কবলিত নৌকাটি উদ্ধার করেন। গভীর রাত পর্যন্ত খোঁজাখোঁজি করেও ডা. অমিত কুমারের লাশ না পেয়ে বিরতি দিয়ে বুধবার সকাল থেকে পুন:রায় উদ্ধার অভিযান শুরু করে দুপুর দেড়টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা ডা. অমিতের লাশ উদ্ধার করেন।

 

নিহত ডা. অমিত কুমার রায় গাজীপুর মহানগর বিলাশপুরের নন্দ দুলাল রায়ের ছেলে। সে ৩৯তম বিসিএস এর একজন কর্মকর্তা। অপর নিহত প্রেস ব্যবসায়ী তানভীর হাসান উপজেলার ঝালপাজা গ্রামের আজিজুল হকের ছেলে।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আল মামুন জানান, দূর্ঘটনার সাথে সাথেই ফায়ার সার্ভিসের ডুবুরি দল দীর্ঘ সময় চেষ্টা চালিয়ে রাতেই নৌকাসহ একজন ও পরের দিন দুপুরে একজনের লাশ উদ্দার করতে সক্ষম হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহফুজ আরা বেগম জানান, করোনাকালিন সময়ে এ জাতীয় একটি নৌকা ভ্রমনের কথা আমাকে জানানো হলে আমি তাতে আপত্তি করি। পরে তারা কিভাবে আন্দ ভ্রমনে গেল তা আমার জানা নেই। তবে পিকনিকে অংশ গ্রহনকারী ডাক্তার ও স্টাফরা সকলেই ওই দিন দায়িত্ব পালন করেছেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মাহমুদুল ইসলাম জানান, এ ঘটনায় ভালুকা হাসপাতাল কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন। রাতেই স্থানীয় এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার সালমা খাতুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।