কিশোরীকে জোরপূর্বক বিয়ের জন্য ২ সন্তানের জনককে কারাদণ্ড

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২১
এম উজ্জ্বল, নালিতাবাড়ী, শেরপুর :
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়ণকুড়া ইউনিয়নে ১৩ বছরের এক কিশোরীকে জোড়পূর্বক বিয়ে করার জন্য উদ্যত হওয়ায় ৩০ বছর বয়সী দুই সন্তানের জনককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ইউএনও হেলেনা পারভীন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড প্রদান করেন।
শনিবার (১৮সেপ্টেম্বর) সন্ধায় রুপনারায়নকুড়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জানা গেছে, মোশারফ হোসেন (৩০) নামের এক ব্যক্তি ১৩ বছর বয়সী এক কিশোরীকে জোর করেই বিবাহ করার প্রস্তুতি নিচ্ছিলেন। পুলিশ ও এলাকাবাসীর সহযোগিতায় আসামি মোশারফ হোসেনকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।
পড়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। এলাকাবাসী সূত্রে জানা যায়, মোশারফ হোসেন নামের ওই ব্যাক্তি হালুয়াঘাট উপজেলার ধুরাইল ইউনিয়নের ধরাবন্নী গ্রামের আঃ হালিমের ছেলে। দন্ডপ্রাপ্ত আসামী মোশারফ হোসেন স্ত্রী সহ দুই সন্তানের জনক। ভুক্তভোগী কিশোরী সম্পর্কে তার চাচাতো বোন। জোরপূর্বক বিয়ের জন্য আয়নাতলী গ্রামে এলে সকলের সহযোগীতায় তাকে আদালতে সোপর্দ করা হয়। এরই মধ্যে ভ্রাম্যমাণ আদালতে আসামীকে কারাদণ্ড প্রদান করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউএনও হেলেনা পারভীন প্রশংসিত হয়েছেন।