মুক্তাগাছায় নিখোঁজের চারদিন পর নিজ ঘরের মেঝে খুঁড়ে কাঠ ব্যবসায়ীর লাশ উদ্ধার

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২১

প্রতিনিধি, মুক্তাগাছা(ময়মনসিংহ) :
ময়মনসিংহের মুক্তাগাছায় নিখোঁজের চারদিন পর নিজ ঘরের মেঝে খুঁড়ে আব্দুর রশিদ (৬০) নামে এক কাঠ ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মঞ্জুরুল ইসলাম বাবু (১৮) নামে নিহতের এক নাতীকে আটক করা হয়েছে।  আব্দুর রশিদ পৌরশহরের নন্দীবাড়ি মাঝিপাড়া মৃত হায়দার আলীর ছেলে।

বৃহস্পতিবার রাত (১৪ অক্টোবর) রাত ১১ টার দিকে পৌরশহরের নন্দীবাড়ি মাঝিপাড়ার নিজ ঘর থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারনা করা হচ্ছে দুর্বৃত্তরা থাকার ঘরেই তাকে হত্যা করে লাশ সেখানে মাটি চাপা দিয়ে রাখে।

বিষয়টি নিশ্চিত করে মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান জানান, গত রবিবার দিন বৃদ্ধ আব্দুর রশিদ চোখের চিকিৎসা করাবেন বলে নিজের ঘরে তালা দিয়ে বের হন। এরপর থেকেই ওই বৃদ্ধ নিখোঁজ ছিল।

বৃহস্পতিবার তার ঘর থেকে দুর্গন্ধ বের হতে থাকলে রাত ৯ টার দিকে স্থানীয়রা পুলিশকে বিষয়টি অবহিত করেন। পরে মুক্তাগাছা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় ঘরের মেঝেতে কবর খুড়ে তার লাশ মাটি চাপা দিয়ে রাখা হয়েছে। সেখানে মাটি ফুঁড়ে লাশের হাঁটু বাইরে বের হয়ে এসেছে। পুলিশ মাটি খুড়ে মরদেহ উদ্ধার করে।

তিনি আরও জানান, মৃত আব্দুল রশিদের ছেলে নেই। মেয়ে ছিল, তাদের বিয়ে দিয়েছেন। ওনার স্ত্রী বেশ কিছুদিন আগে মারা গেছেন। তিনি ওই বাড়িতে একাই থাকতেন। মাঝে মাঝে তার নাতি মঞ্জুরুল ইসলাম বাবু নামে একজন বৃদ্ধের সাথে থাকতেন।

শুক্রবার লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সিআইডির একটি টিম ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ ও সিআইডি হত্যার রহস্য উদ্ঘাটনে কাজ করছে।