ময়মনসিংহে র‌্যাবের অভিযানে চোরাকারবারীসহ আটক ৩

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২১

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের র‌্যাবের অভিযানে বিদেশী মদ ও আমাদানী নিষিদ্ধ ভারতীয় খাদ্যপণ্যসহ (চকলেট) ৩ চোরাকারীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ৩৩ বোতল বিদেশী মদ, ২ হাজার ৯৪৬ পিচ কিটকাট ভারতীয় চকলেট, নগদ ৮ হাজার ৩৮০ টাকা ও চোরাকারবারীতে ব্যবহৃত তিনটি মোবাইল উদ্ধার করা হয়। র‌্যাব-১৪, সিপিএসসি, টিটিসি, ময়মনসিংহ ক্যাম্পের একটি বিশেষ দল মেজর আখের মুহম্মদ জয় এবং সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে পৃথক অভিযান চালিয়ে শুক্রবার তাদেরকে গ্রেফতার করে।

র‌্যাব-১৪ ময়মনসিংহ জানান, শুক্রবার উল্লেখিত কর্মকর্তাদ্বয় গোপন সুত্র খবর পেয়ে ময়মনসিংহের চকলক্ষীপুর এলাকায় অভিযান পরিচালনা করে আন্তঃজেলা মাদক চোরাকারবারীচক্রের সদস্য মোঃ মাজহারুল ইসলামকে আটক করে। সে নেত্রকোণার কলমাকান্দার কান্দাপাড়ার নজরুল ইসলামের ছেলে। তার হেফাজত থেকে ৩৩ বোতল বিদেশী মদ, মাদক বিক্রয়ের কাজে ব্যবহৃত নগদ আড়াই হাজার টাকা ও ১টি মোবাইলউদ্ধার করে র‌্যাব।

অপর অভিযানে নগরীর শম্ভুগঞ্জ ব্রীজ (টোল প্লাজা) এলাকা থেকে চোরাকাবারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। তারা হলো, পিরোজপুরের ইয়ারুল ইসলাম ও ময়মনসিংহের মুক্তাগাছার দেলোয়ার হোসেন। তাদের কাছ থেকে আমদানী নিষিদ্ধ ভারতীয় খাদ্যপণ্য ২ হাজার ৯৪৬ পিচ কিটকাট অবৈধ চকলেট, নগদ ৫ হাজার ৮৮০ টাকা ও ২টি মোবাইল উদ্ধার করে।

র‌্যাবের ময়মনসিংহ ক্যাম্পের মেজর আখের মুহম্মদ জয় এবং সহকারী পরিচালক মোঃ আনোয়ার হোসেনের নেতৃত্বে শুক্রবার বিকালে এই অভিযান পরিচালিত হয়।
র‌্যাবের সহকারী পরিচালক স্কোয়াড কমান্ডার মোঃ আনোয়ার হোসেন আটককৃতদের বরাত দিয়ে আরো জানান, আটককৃত মাদক ব্যবসায়ীর বরাত দিয়ে জানান, সে নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে বিদেশী মদ কেনাবেচা করে আসছে। এছাড়া আটককৃত চোরাকারবারীরা ভারতীয় পণ্য সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে চোরাচালানের মাধ্যমে অবৈধভাবে বাজারজাত করণের উদ্দেশ্যে চক্রটি দীর্ঘদিন ধরে বিভিন্ন চোরাপথে সংগ্রহ করে ময়মনসিংহ ও আশপাশ জেলায় পাচার করছে। চক্রটি একটি সিন্ডিকেটের মাধ্যমে মোটা অংকের রাজস্ব ফাকি দিয়ে আসছে। এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানায় পৃথক দুটি মামলা করে র‌্যাব।