ঈশ্বরগঞ্জে বই খুলে পরীক্ষা অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২১

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)সংবাদদাতা :
ঈশ্বরগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন আলোর অনির্বাণ কর্তৃক ট্যালেন্ট হান্ট বই খুলে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার উপজেলার উচাখিলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পরীক্ষাটির আয়োজন করে অত্র স্কুল থেকে বিভিন্ন বছরে এসএসসি পাস করে বিভিন্ন পাবলিক বিশ্বব্যিালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের সংগঠন আলোর অর্নিবাণ।

 

দ্বিতীয় বারের মতো আয়োজিত এ পরীক্ষায় উপজেলার ১৯টি স্কুল থেকে ৬শ ৮৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। ৬ষ্ঠ থেকে এসএসসি পরীক্ষার্থীরা তাদের পাঠ্য বোর্ড বইয়ের উপর ব্যতিক্রম এ পরীক্ষায় অংশগ্রহণ করে। এ পরীক্ষায় পরীক্ষার্থীরা বই নিয়ে হলে প্রবেশ করার সুযোগ পায়। কোন ফি ছাড়া অনুষ্ঠিত এ পরীক্ষায় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের জন্য রয়েছে ৫০ হাজার টাকার শিক্ষাবৃত্তি ও বিশেষ উপহার। বিশেষ এ পরীক্ষা দেখার জন্য বিপুল সংখ্যক অভিভাবক উপস্থিত হয় স্কুলে। পরীক্ষার হল পরিদর্শকের দায়িত্ব পালন করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা। পরীক্ষার হল পরিদর্শন করেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের মিয়া ,উচাখিলা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল হালিম, সহকারী প্রধান শিক্ষক হেলাল উদ্দিন, সাখুয়া আদর্শ বিদ্যানিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাসিম উদ্দিন, প্রেসক্লাব সভাপতি প্রভাষক নীলকন্ঠ আইচ মজুমদার, আলমগীর মুনসুর (মিন্টু) কলেজের প্রভাষক রাইসুল ইসলাম রাসেল প্রমুখ।

পরীক্ষায় অংশগ্রহণকারী বিশ্বেশ্বরী স্কুলের শিক্ষার্থী নাবিলা বিনতে জামান বলেন, এ ধরনের পরীক্ষা আমাদের খুব কাজে আসবে এবং পরীক্ষা সম্পর্কে মানসিক শক্তি বৃদ্ধি পাবে। এ ধরনের উদ্যোগ প্রশংসার দাবী রাখে।

সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আব্দুল্লাহ আল ফয়সাল জানান, এবছর দ্বিতীয় বারের মতো পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। গত বছর করোনা মহামারির কারণে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। তবে করোনা কালে সংগঠনের উদ্যোগে হ্যান্ড স্যানিটাইজার স্কুল ল্যাবে উৎপাদন , সুরক্ষা ও খাদ্য সামগ্রী উপজেলার বাসিন্দাদের মাঝে বিতরণ করা হয়। এ প্রতিষ্ঠানের কার্যক্রম ধরে রাখার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।