নালিতাবাড়ীতে গৃহবধু অপহরণ চেষ্টার দায়ে যুবক কারাগারে

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২১

এম উজ্জ্বল, নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ীতে আদিবাসি গৃহবধুকে অপহরণের চেষ্টার অভিযোগে শফিকুল ইসলাম (৩০) নামের এক যুবককে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে।
সোমবার (২৭ ডিসেম্বর) মধ্যরাতে উপজেলার মায়াঘাসি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃত শফিকুল ইসলাম মায়াঘাসি এলাকার ছমেদ আলীর ছেলে।
মামলা সূত্রে জানাযায়, শফিকুল ইসলাম একই এলাকার ওই গৃহবধুকে প্রায় এক মাস যাবত বিভিন্নভাবে উত্যক্ত করে আসছিল। বিবাহিত ওই গৃহবধুর পরিবার এ নিয়ে শফিকুলকে বাধা দিলে শফিকুল আদিবাসি পরিবারকে ভয়-ভীতি ও প্রাণনাশের হুমকি দিত বলে জানা যায়।
সোমবার (২৭ডিসেম্বর) রাত সাড়ে দশটায় মায়াঘাসি এলাকার একটি শ্রাদ্ধ অনুষ্ঠান থেকে শফিকুল ইসলাম ও কতিপয় চার পাঁচ জন যুবক মিলে গৃহবধুকে জোরপূর্বক মায়াঘাসি পাহাড়ের জঙ্গলের দিকে নিয়ে যায়। এ সময় স্থানীয় যুবক বানার্ড দিও বাঁধা দিতে গেলে শফিকুল তার উপর চড়াও হয়। পরে তাদের ডাক-চিৎকারে স্থানীয়রা ছুটে এসে শফিকুলকে আটক করে। এঘটনায় স্থানীয় যুবক পলাশ সাংমা ৯৯৯ এ ফোন দিলে থানা পুলিশ শফিকুলকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।
গত মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় গৃহবধুর পরিবার নালিতাবাড়ী থানায় অভিযোগ দায়ের করেন। এ ব্যাপারে গৃহবধুর ফুফা ও অভিযোগকারী জয়মারাক বলেন, আমার ভাগনি বিবাহিত ও এক সন্তানের মা। ভাগনির স্বামী ঢাকায় কর্মরত থাকার সুযোগে শফিকুল নানা সময় কু-প্রস্তাব দিতো, উত্যক্ত করতো। সোমবার রাতে শফিকুল ভাগনিকে অপহরণ করার উদ্দেশে জঙ্গলে নিয়ে গেলে এলাকাবাসী তাদের উদ্ধার করে।
নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বছির আহমেদ বাদল জানান, ৯৯৯ এ ফোন পেয়ে অভিযুক্তকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। অপহরণ চেষ্টার ঘটনায় মামলা নেয়া হয়েছে। অভিযুক্ত শফিকুলকে আজ বুধবার আদালতে পাঠানো হয়েছে।