হালুয়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টেন্ডার সিডিউল ছিনতাই

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২২

এম.এ খালেক হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টেন্ডার সিডিউল ছিনতায়ের অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হাসপাতালটির এম.এস.আর টেন্ডার সিডিউল জমা দেওয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার ১২টা ৩০ মিনিট পর্যন্ত।
এ সময় মো. লাবলু মিয়া বলেন, নাটোর থেকে টেন্ডার সিডিউল জমা দেওয়ার উদ্দেশ্যে হাসপাতালে গেলে অজ্ঞাত ৫ থেকে ৬ জন আমার কাছ থেকে আলিফ ফার্মার ১টি, মো. রকিবুল ইসলাম ফার্মের নামে ৫ টি সহ ব্যাংকের ৮৩ হাজার টাকার বিডি (পে অর্ডার) ছিনিয়ে দ্রুত মোটরসাইকেলে তারা পালিয়ে যায়। আমাকে সিডিউল উত্তোলন এবং জমা দিতে নিষেধ করে ছিনতাইকারীরা। এ সময় তাদের সাথে ধস্তাাধস্তির ঘটনাও ঘটে। পরে খবর পাওয়ার পর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আমার কাছে মোট ১২টি টেন্ডার সিডিউল ছিল। আমি প্রশাসনের কাছে এর বিচার চাই। এ বিষয়ে হালুয়াঘাট থানায় ১ টি সাধারণ ডায়েরী করা হবে বলে তিনি জানান।

এ বিষয়ে হাসপাতালটির স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মুনির আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার রুমের পাশে হট্টগোল শুনে আমি বাইরে এসে দেখি টেন্ডার সিডিউল নিয়ে টানাটানি চলছে। আমি এগিয়ে গেলে ৬টি সিলিউল নিয়ে তারা পালিয়ে যায় দুবৃত্ত্বরা। এ সময় বাকি ৬টি সিডিউল উদ্ধার করি। আমি আগেই থানা পুলিশকে টেন্ডার সিডিউল’র বিষয়ে নিরাপত্তার জন্য লিখিতভাবে চিঠি দিয়েছিলাম। পুলিশ নিরাপত্তায় ছিল। কিন্তু ছিনতায়ের সময় পুলিশ ঘটনাস্থলে ছিল না।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুজ্জামান খান বলেন, পুলিশ সদস্যরা ঘটনাস্থলে আছে। এ বিষয়ে এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি।