ময়মনসিংহে বহুতল ভবন থেকে লাফ দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ৭:৫২ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০২২

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ নগরীতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বহুতল ভবন থেকে লাফিয়ে অর্কপ্রিয়া ধর শ্রীজা (১৬) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে।

রোববার (১৩ মার্চ) অনুমানিক দুপুর ২টার দিকে নগরীর স্বদেশী বাজার এলাকা এ ঘটনা ঘটে।
খবর পেয়ে কোতোয়ালী পুলিশের ১নং ফাড়ির পরিদর্শক মাহবুবুর রহমান ও এসআই অসীম দাস ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।
নিহত শ্রীজা নগরীর পুলিশ লাইন্স এলাকার শিক্ষক স্বপন ধরের মেয়ে। সে নগরীর বিদ্যাময়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মর্নিং সিফটের শিক্ষার্থী ছিল।

এর আগে দুপুর ২টার দিকে ফেসবুকে পোস্ট দিয়ে ওই এলাকার বহুল ভবন থেকে লাফিয়ে পড়ে স্কুলছাত্রী শ্রীজা। স্ট্যাটাসে সে তার আত্মহত্যার জন্য নিজ পরিবারকে দায়ী করে।
আত্মহত্যার আগে ফেসবুকে নিজের টাইমলাইনে একটি দীর্ঘ স্ট্যাটাসও দেয় অর্কপ্রিয়া। সেখানে সে নিজের স্বাধীনতার ওপর বাবা-মা-ভাইয়ের হস্তক্ষেপের কারণে তাদের প্রতি দীর্ঘ দিনের ক্ষোভের কথা তুলে ধরে। সেই রাগ-ক্ষোভ থেকেই এই আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছে বলে সেখানে প্রকাশ করে অর্কপ্রিয়া।

স্বজনরা জানিয়েছেন, ঘটনাস্থলের পাশের ভবনের ষষ্ঠতলায় অর্কপ্রিয়া ধরের খালার বাসা। গত পরশু সে এই বাসায় বেড়াতে এসেছিল। পরে সে পুলিশ লাইন্স এলাকার নিজের বাসায় চলে গিয়েছিল। আজ কখন এই ভবনে এসেছে তা জানা নেই কারও।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ ওই স্কুলছাত্রীর আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তবে, কী কারণে এমন ঘটনা ঘটেছে বিষয়টি জানতে তদন্ত চলছে। পরে বিস্তারিত জানানো হবে।