ময়মনসিংহে ১শ’ শিক্ষার্থী পেলো বিদ্যানন্দ ফাউন্ডেশনের শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২২

স্টাফ রিপোর্টার ঃ ময়মনসিংহ জেলায় একশত দরিদ্র শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করেছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, আনন্দমোহন কলেজ, মুমিনুন্নেছা সরকারি মহিলা কলেজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ মেডিকেল কলেজ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের এ বৃত্তি প্রদান করা হয়।

গতকাল মঙ্গলবার (২২ মার্চ) দুপুর ১২টায় নগরীর এডভােকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে বৃত্তি প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) পারভেজুর রহমান। তিনি শিক্ষার্থীদের বলেন, জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য ভাল ভাবে লেখাপড়া করতে হবে। তোমাদেরকে শিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠতে হবে। তোমরা আগামীদিনের ভবিষ্যৎ। মাদক থেকে দূরে থাকতে হবে। তোমাদের মাধ্যমেই আমরা উন্নত বাংলাদেশ দেখতে চাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেতা ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের প্রভাষক মনােজ কুমার প্রামাণিক। মুখ্য আলােচক হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগীয় কর্মকর্তা সুশান্ত পাল। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যানন্দের কার্যনির্বাহী সদস্য মোঃ জামাল উদ্দিন। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের লেকচারার নাজমুল হাসান জুন্নুন।

অনুষ্ঠানের সভাপতি মোঃ জামাল উদ্দিন তার বক্তব্যে বলেন শিক্ষা প্রসারের লক্ষে প্রতি বছর বিদ্যানন্দের থাকে কোটি টাকার শিক্ষা বৃত্তি প্রোগ্রাম। এরই ধারাবাহিকতায় ২০২১ সালে সারাদেশ ব্যাপী হাজার হাজার শিক্ষার্থীর পাঠানো আবেদন থেকে ময়মনসিংহ জেলায় বাছাইকৃত ১০০ জন শিক্ষার্থীকে এই শিক্ষাবৃত্তি তুলে দেয়া হয়েছে। শিক্ষা বৃত্তি হিসেবে মোট পাঁচ লক্ষ টাকা নগদ অর্থ সহায়তার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থী শিক্ষা উপকরণ পাচ্ছেন।

চলমান করোনা মহামারীতে বহুদিন বন্ধ ছিলো শিক্ষা প্রতিষ্ঠান। কর্মহীনতায় মানুষ অর্থের অভাবে অনেকেরই পড়ালেখার পথ বন্ধ হয়ে যায়। করোনায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন পরিবারকে বিদ্যানন্দ ফাউন্ডেশন ধারাবাহিকভাবে সহায়তা করে যাচ্ছে আত্মনির্ভরশীল হতে। এরই অংশ হিসেবে বিদ্যানন্দ সারা দেশে হাজার শিক্ষার্থীকে বিদ্যানন্দ ফাউন্ডেশন শিক্ষা বৃত্তি প্রদান করছে।