গফরগাঁওয়ে বৃষ্টির জন্য নামাজ ও মোনাজাত

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২২

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা :
বর্ষা মৌসুমের শ্রাবন শেষে ভাদ্র মাসের প্রথম সপ্তাহ। দীর্ঘদিন ধরে অনাবৃষ্টি, দাবদাহ, টানা খরা। বৃষ্টির জন্য হাহাকার পড়েছে চারিদিকে। ফসলি জমি শুকিয়ে গেছে। আমন চাষ ব্যাহত হচ্ছে। কৃষকের কপালে দুশ্চিন্তার ভাঁজ। দাবদাহে জনজীবন অতিষ্ঠ। এ অবস্থায় ময়মনসিংহের গফরগাঁওয়ে উপজেলা উলাম সমিতির উদ্যোগে বৃষ্টি চেয়ে উপজেলার তিনটি স্থানে ইস্তিসকার নামাজ ও বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।


রবিবার সকাল ১১টার দিকে উপজেলার পৌর শহরে ইমামবাড়ী মাঠে, টাংগাব ইউনিয়নে ইসমাঈল হাজ¦ী বালিকা দাখিল মাদরাসা মাঠে ও গফরগাঁও ইউনিয়নে আল্লামা আব্দুল আলীম আল হোসাইনী কমপ্লেক্স মাদরাসা মাঠে এই নামাজ আদায় করেন আলেম, উলামা ও ধর্মপ্রাণ মুসল্লিরা
ইমামবাড়ি মাঠে উপজেলা উলামা সমিতির সভাপতি মৌলানা আজিজুর রহমান এ বিশেষ নামাজে ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন। বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার এ নামাজে প্রায় পাঁচ শতাধিক ধর্মপ্রাণ মানুষ অংশ নেন। মোনাজাতের আগে মুসল্লিরা তওবা করেন। অনেক মুসল্লি তাদের গরু ও ছাগল নিয়ে আসেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচন্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে গেছে মাঠ-ঘাট, কৃষিজমি। ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। তীব্র গরমে অতিষ্ঠ জনজীবন।

গফরগাঁও উলামা সমিতির সভাপতি মাওলানা আজিজুর রহমান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় হাহাকার চলছে। কৃষকসহ মানুষের দুর্ভোগ চরমে। এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহ তায়ালার সন্তষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে এই নামাজ আদায় ও দোয়া মোনাজাত করা হয়।