মমেক হাসপাতালের বারান্দা থেকে লাফ দিয়ে রোগীর আত্মহত্যা

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২২

স্টাফ রিপোর্টার :

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পুরাতন ভবনের তিন তলা থেকে লাফিয়ে পড়া মনোয়ার হোসেন (৪০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। তিনি জেলার হালুয়াঘাট উপজেলার উয়াপাড়া এলাকার মো. শরিফ মিয়ার ছেলে।

শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৪ নম্বর মেডিসিন ওয়ার্ডের সামনের বারান্দার তিন তলা থেকে লাফিয়ে পড়ে মারা যান তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক (প্রশাসন) ডা.জাকিউল ইসলাম।

জাকিউল ইসলাম বলেন, ‘মনোয়ার হোসেন গত ২৩ নভেম্বর দুপুর পৌনে ১২ টার দিকে হাসপাতালের ৭ নম্বর ওয়ার্ডের সার্জারি ইউনিট-২-এ ভর্তি হন। পরদিন ১৪ নম্বর ওয়ার্ডের মেডিসিন ইউনিট-৫ এ স্থানান্তর করা হয় তাকে। আজ সকালে ওই ওয়ার্ডের বারান্দা থেকে লাফিয়ে পড়েন তিনি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন।’

তিনি আরও বলেন, ‘এই রোগীকে যথাযথ চিকিৎসা করা হচ্ছিল। তবে, কি কারণে তিনি এমনটি করেছেন তা জানা নেই। এই ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত করে কেউ দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, সকালের দিকে মনোয়ার হোসেনের সঙ্গে হাসপাতালে দুইজন ছিলেন। ঘটনার সময় তাদের একজন ঘুমাচ্ছিলেন। অপরজন বাইরে গিয়েছিলেন। পরে ওই রোগী বারান্দা থেকে লাফিয়ে পড়েন। মারা যাওয়া ওই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।