তারাকান্দায় পিডিবি’র তিন প্রকৌশলীকে মারধর

আ,লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২৩

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি ॥ ময়মনসিংহের তারাকান্দায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) তিন প্রকৌশলীকে মারধর ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার তারাকান্দা থানায় মামলা দায়ের হয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে গত সোমবার (৩ এপ্রিল) ময়মনসিংহ বিদ্যুৎ ইউনিয়ন বোর্ড-৩ এর বিক্রয় ও বিতরণ বিভাগ নিয়মিত কাজের অংশ হিসেবে সরকারি রাজস্ব আদায়ের উদ্দেশ্য পরিদর্শন টিম পরিদর্শনে যায়। তারাকান্দা উপজেলা বিসকা ইউনিয়নের কাকনীকোনা ব্রীজ মোড় এলাকার বাসিন্দা আবাসিক গ্রাহক হাতেম আলীর (৫০) বাড়িতে দেখা যায়, তিনি প্রি-পেইড (০১০৫১০০২৫৫৯৩ নাম্বার) মিটার বহির্ভূত বিদ্যুৎ ব্যবহার করিয়া আসিতেছিল, যাহা হাতে নাতে শনাক্ত করেন। তাৎক্ষনিক ভাবে হাতেম আলীর আবাসিক সংযোগটি বিচ্ছিন্ন করা হয়।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বিসকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল, হাতেম আলীর অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন না করিতে ফোনে কল করে টিমকে সুপারিশ করেন। সুপারিশ না রাখায় চেয়ারম্যানের নেতৃত্বে ১০/১২টি মটর সাইকেল যোগে অজ্ঞাত ১০/১৫ জন যুবক বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (গাড়ী নং-১১-০১০৭) ঘেরাও করে এবং সহকারী প্রকৌশলীর সৈকত মাহমুদের সাথে কথা কাটা কাটি হয়। এ সময় উপ-সহকারী প্রকৌশলী ও মোঃ মাসুম পারভেজ রুবেল ও মোঃ আল-আমীন আজাদ বাধা নিষেধ করলে চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুলের নেতৃত্বে তার লোকজন মারধর করে আহত করে। এ সময় হামলাকারীরা জব্দকৃত মিটার ও তার ছিনিয়ে নিয়ে যায়। টিমের সাথে থাকা লোকজন আহত উপ-সহকারী প্রকৌশলী মাসুম পারভেজ রুবেল ও মোঃ আল-আমীন আজাদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা শেষে সহকারী প্রকৌশলী সৈকত মাহমুদ বাদী হয়ে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বিসকা ইউপি চেয়ারম্যান শাকির আহমেদ বাবুলসহ অজ্ঞাত ১০/১২ জনের বিরুদ্ধে তারাকান্দা থানায় মামলা দায়ের করে।

বিদ্যুৎ বিভাগের প্রকৌশলীদের উপর হামলার ঘটনার কথা স্বীকার করে বিসকা ইউনিয়নের চেয়ারম্যান শাকির আহম্মদ বাবুল বলেন, গ্রামের মানুষ না বুঝে অনেক সময় ভুল করে ফেলে। তাই তাদের হয়ে সুপারিশ করায় বিদ্যুৎ বিভাগের লোকজন আমার সাথে দূর্ব্যবহার করেন। এসময় আমার লোকজন তাদের সাথে তর্কে জড়িয়ে পড়ে। আমি তাদের বিদায় করে দেই।

এ বিষয়ে তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের জানান এ বিষয়ে তারাকান্দা মামলা হয়েছে। মামলাটি তদন্তাধীন আছে।