ধোবাউড়ায় অপটিক্যাল ফাইবার ক্যাবল চুরির মূল হোতা ইউপি সদস্য আশিকুজ্জামান সুজন গ্রেফতার

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, জুলাই ৩, ২০২৩

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ-
ময়মনসিংহের ধোবাউড়ায় সরকারি হাওড় বাওড় প্রজেক্টের অপটিক্যাল ফাইবার ক্যাবল চুরির মূল হোতা ৭নং বাঘবেড় ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য আশিকুজ্জামান সুজন কে তথ্য প্রযুক্তির সহযোগিতায় শনাক্ত করে গ্রেফতার করেছে ধোবাউড়া থানাপুলিশ।

ধোবাউড়া থানায় অভিযোগ সুত্রে জানা যায়, গত ছাব্বিশে এপ্রিল মুন্সিরহাট বাজার থেকে রাস্তার পাশে রাখা হাওড় বাউড় প্রজেক্টের (দশ হাজার একশত সাতাশি মিটার) আঁট লক্ষ পঞ্চাশ হাজার টাকা মুল্যের অপটিক্যাল ফাইবার ক্যাবল এর একটি ড্রাম চুরি হয়ে যায়। উনিশ জুন রাব্বি ইন্টারন্যাশনাল লিমিটেড এর পার্টনার কৌশিক সরকার বাদি হয়ে ধোবাউড়া থানায় অজ্ঞাত নামে একটি অভিযোগ করে।

অভিযোগ পেয়ে ধোবাউড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) জালাল উদ্দীন এর নেতৃত্বে বিশেষ প্রযুক্তির সহযোগিতায় বিশে জুন রাতে চন্ডিরকান্দা গ্রামের আব্দুর রশিদ এর ছেলে জামালকে গ্রেফতার করে। জামালের দেওয়া স্বীকারোক্তিমূলক তথ্যের ভিত্তিতে চুরির মূল হোতা উপজেলার ৭নং বাঘবেড় ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য আশিকুজ্জামান সুজনের উপর নজরদারি করে ধোবাউড়া থানাপুলিশ। এবং প্রযুক্তির মাধ্যমে নজরদারি করে তার সম্পৃক্ততা পেয়ে রবিবার রাতে মুন্সিরহাট বাজারের শালকোনা রোডে একটি সমিলে লুডু খেলা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

সোমবার সকালে মামলা নং ১৪, ১৯/৬ এ ১৭৯ ধারার মামলায় বিজ্ঞ আদালতে পাঠানো হয়। এ বিষয়ে ধোবাউড়া থানার ওসি (তদন্ত) জালাল উদ্দিন জানান, জামালের জবানবন্দী ও তথ্য প্রযুক্তির সহায়তায় চুরির ঘটনার মূল হোতা আশিকুজ্জামান সুজনকে চিহ্নিত করে রবিবার রাতে মুন্সিরহাট বাজারের উত্তর পাশে একটি সমিলে লুডু খেলা থেকে গ্রেফতার করা হয়েছে এছাড়াও কয়েকজন আসামি রয়েছে তাদেরকেও গ্রেফতারের চেষ্টা চলছে।