গৌরীপুরে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামীসহ র‌্যাবের হাতে গ্রেফতার-২

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২৩

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার চাঞ্চল্যকর সাহেব আলী (৫০) হত্যা মামলার প্রধান আসামীসহ ০২ জনকে মামলা রুজু হওয়ার ০৬ ঘন্টার মধ্যে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।
র‌্যাব জানায়, গত ১ জুলাই ‘ময়মনসিংহ জেলার গৌরীপুর থানাধীন খলতবাড়ী গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে একটি হত্যা সংঘটিত হয়েছে’ এই মর্মে সংবাদ পাওয়া যায়। উক্ত সংবাদ পাওয়ার পরপরই র‌্যাব-১৪ এর একটি চৌকস দল ঘটনাস্থল পরিদর্শন করে এবং ছায়া তদন্ত শুরু করে।
পরবর্তীতে র‌্যাবের একটি চৌকস আভিযানিক দল গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে এবং পলাতক আসামীদের গ্রেফতারে জোরতৎপরতা শুরু করে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে আসামিদের অবস্থান সনাক্তের মাধ্যমে ৪ জুলাই ভোর সোয়া ৫টার সময় নেত্রকোনা জেলার পূর্বধলা থানা এলাকা হতে এজাহারনামীয় পলাতক আসামীদ্বয় ১। মোঃ জহিরুল ইসলাম (১৯), পিতা- মোঃ বাবুল মিয়া, ২। মোঃ বাবুল মিয়া (৫৬), পিতা- মৃত ছামির ফকির, সর্বসাং- খলতবাড়ী, থানা- গৌরীপুর, জেলা-ময়মনসিংহদ্বয়কে গ্রেফতার করতে সক্ষম হয়।
উলে¬খ্য, এজাহার পর্যালোচনা এবং আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, নিহত সাহেব আলী ও তাঁর ছেলে রাজীবের সঙ্গে গ্রেফতারকৃত আসামী বাবুল মিয়া ও তাঁর পরিবারের ফসলি জমিতে মাটি ফেলাকে কেন্দ্র করে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে গ্রেফতারকৃত আসামীদ্বয়সহ অন্যান্য আসামীরা গত ১ জুলাই বিকাল অনুমান ৩টার সময় রাজীবের ওপর হামলা চালালে ছেলের ডাক-চিৎকারে সাহেব আলী এগিয়ে গেলে গ্রেফতারকৃত আসামীদ্বয়সহ অন্যান্য আসামীরা ক্ষিপ্ত হয়ে ধারালো অস্ত্র দিয়ে সাহেব আলীর মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতারি আঘাত করে গুরুতর আহত করে। পরবর্তীতে সাহেব আলীকে স্থানীয় লোকজন ঘটনাস্থল হতে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়। সাহেব আলীর অবস্থা আশংকাজনক হওয়ায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ভিকটিম সাহেব আলীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। গুরুতর আহত অবস্থায় ভিকটিম সাহেব আলীকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়ার সময় পথিমধ্যে তার মৃত্যু হয়।
এব্যাপারে ভিকটিমের ছেলে রাজীব মিয়া বাদী হয়ে গৌরীপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহা ময়মনসিংহ জেলার গৌরীপুর থানার মামলা নং-০৩, তারিখ-০৪/০৭/২০২৩খ্রি. ধারা-১৪৩/৩২৩/৩২৫/৩০২/ ৩০৭/৫০৬/১১৪ পেনাল কোড। ধৃত আসামীদ্বয়কে গৌরীপুর থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান।