ফুলবাড়ীয়া উপজেলা চেয়ারম্যান প্রার্র্থী সেলিমা বেগম সালমা’র উদ্যোগে সাংবাদিকদের সাথে নির্বাচন পরবর্তী মতবিনিময়

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুন ১১, ২০২৪

স্টাফ রিপোর্র্টার : ফুলবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সেলিমা বেগম সালমা সাংবাদিকদের সাথে নির্বাচন পরবর্তী মতবিনিময় করেছেন। গতকাল মঙ্গলবার (১১ জুন) দুপুরে নগরীর কাচিঝুলিস্থ গ্রীন পয়েন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় তিনি অভিযোগ করে বলেন, গত দীর্ঘ দিনের রাজনীতি জীবন আমার। ছাত্র জীবন থেকে আমি রাজনীতির সাথে জড়িত। ফুলবাড়িয়া মাটি মানুষের সাথে আমি সম্পৃক্ত। এছাড়াও জনগনের স্বার্থ জড়িত সকল উন্নয়ন কাজ যেন সমভাবে এবং সঠিক ভাবে হয় তা নিয়ে কাজ করে যাচ্ছি।
তিনি আরো বলেন, গত ২৯শে মে ২০২৪ দুর্যোগপূর্ন আবহাওয়ায় ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত ২৬শে মে ২০২৪ প্রাকৃতিক দুর্যোগের কারণে ফুলবাড়ীয়া উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল ২৮শে মে ২০২৪ দুপুর ২টা পর্যন্ত। এবিষয়ে উপজেলা নির্বাচন অফিসার এবং উপজেলা নির্বাহী অফিসার এর সাথে সাক্ষাৎ করে সার্বিক অবস্থা বিবেচনা করে নির্বাচন ২৯ তারিখ বাতিল করার আহবান জানিয়ে ছিলাম। কিন্তু কোন প্রতিকার পাইনি। নির্বাচনের দিন দুপুরের পর অনেক কেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ হলেও অনেক কেন্দ্রে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। দীর্ঘ সময় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় প্রার্থীরা অনেক কেন্দ্রে ভোটার লিষ্ট দিতে পারেনি। ভোটের গুরুত্বপূর্ণ অনেক কাজে বিঘ্ন ঘটে। যাতায়াত ব্যবস্থা এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় কেন্দ্রগুলোর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাস্তার দুর্ব্যবস্থা এবং যানবাহনের অভাবে বাড়ী থেকে দূরের ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারেনি। এমতাবস্থায় নির্বাচন ২৯শে মে নির্বাচন করাটা কতটুকু যুক্তিযুক্ত ছিল প্রশ্ন থেকেই যায়। এই প্রাকৃতিক দুর্যোগ এবং বিদ্যুৎ বিচ্ছিন্নতা, যোগাযোগ বিচ্ছিন্নতাকে গুরুত্ব না দিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় নির্বাচন অনুষ্ঠিত হয়। কাজেই অদূর ভবিষ্যতে অবশ্যই প্রাকৃতিক দুর্যোগ এবং প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারের নিয়োগ এর ব্যাপারে সতর্ক হওয়া উচিত। প্রার্থীর পক্ষে বিভিন্ন কেন্দ্রে এজেন্ট নিয়োগ দেওয়ার পরও প্রিজাইডিং অফিসার কর্তৃক তাদেরকে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয় নাই।
চিংড়ি প্রতিকের ভোটারগণ ভোটার স্লিপ নিয়ে ভোট দিতে গেলে তাদেরকে নানান অজুহাত, ভয়ভীতি ও হুমকি দেখানো এবং বিভিন্ন কারণ দেখিয়ে ফেরত পাঠানো হয়। বালিয়ান, কালাদহ, দেওখলা, নাওগাঁও ইউনিয়নের বিভিন্ন কেন্দ্রে ভোটাররা অভিযোগ করেন।
ঘোড়া প্রতিকের ভোটারগণ জাল ভোট দেওয়ায়, চিংড়ী প্রতিকের ভোটারগণ প্রতিবাদ করলে ঘোড়া প্রতিকের সমর্থক চিংড়ি প্রতিকের এজেন্ট মোঃ রফিকুল ইসলাম মাসুদকে আইন-শৃঙ্খলা বাহিনীর সামনে মারপিট করে। পরবর্তীতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। চিংড়ী প্রতিক ৩০৯ ভোট পায় কিন্তু দেখানো হয় ২০৯ ভোট। এমন বেশ কিছু কেন্দ্রে ভোট গণনায় গড়মিল দেখা গেছে। আমি সকল বিষয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই নির্বাচনের সকল অনিয়মের সুষ্ঠু তদন্ত করা হউক। সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রিজাইডিং অফিসারকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। তা না হলে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। আমি দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আছি থাকব। আগামী সকল নির্বাচন দুর্নীতি মুক্ত ও নিরপেক্ষ নির্বাচন চাই। যাতে করে ভোটার সঠিক ভাবে তাঁর ভোটাধিকার প্রয়োগ করতে পারে। কেউ যেন কোনভাবে প্রভাবিত করতে না পারে। আমি দুর্নীতি মুক্ত ফুলবাড়িয়া চাই। ফুলবাড়িয়ার সকল উন্নয়ন সঠিক ভাবে হউক।
মতবিনিময় সভায় ফুলবাড়িয়া উপজেলা শ্রমিক লীগের আহবায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, ফুলবাড়িয়া কলেজের ছাত্রলীগনেতা আবুল হাসনাত ধনু, স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ, পুটিজানা ইউনিয়ন ১নং ওয়ার্ড শাখা আ.লীগ সভাপতি মোখলেছুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।