তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হতে চান হাবিবুর রহমান

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

টাফ রিপোর্টার : তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১২জুন নির্বাচন। তারাকান্দা উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর ১০ইউনিয়ন জুড়ে সম্ভাব্য প্রার্থী ও ভোটারদের মধ্যে নির্বাচনী হাওয়া বইছে। চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীদের মাঝে শুরু হয়েছে ব্যস্ততা।
চেয়ারম্যান পদে প্রার্থীরা এলাকায় জনসংযোগের পাশাপাশি কেন্দ্রের দিকে ঝুকছে নৌকা প্রতিক ভাগিয়ে আনার জন্য। দলীয় প্রতিক ভাগিয়ে আনার দৌড়ে সুবিধা স্থানে আছেন সাবেক ছাত্রনেতা, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব হাবিবুর রহমান। তার রয়েছে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বের পাশাপাশি কর্মদক্ষতার অভিজ্ঞতা।
তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রার্থীরা যেমন মাঠে নেমে পড়েছেন, তেমনি তাদের সমর্থকদের মধ্যেও প্রাণচাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। তারাকান্দা উপজেলা জুড়ে বইছে নির্বাচনী উৎসব ।
এ নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর সম্ভাব্য চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যন প্রার্থীরা নির্বাচনী প্রস্তুতি নিয়ে মাঠে নেমে পড়েছেন। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা বিগত এক বছর যাবদ মাঠে নির্বাচনী প্রস্তুতি নিয়ে কাজ করছেন। প্রার্থীরা সামাজিক বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থেকে সামাজিকভাবে প্রচারণা করছেন। প্রার্থীরা গনসংযোগ করছেন এবং সামাজিক বিভিন্ন কর্মকান্ডে অংশ নিয়ে প্রার্থীতা প্রকাশ করে আসছেন এবং উপজেলা বাসীর দোয়া ও সমর্থন চেয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
এই নিবাচনে চেয়ারম্যন পদে সম্ভাব্য প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট ফজলুল হক, সাবেক ছাত্রনেতা ও গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব হাবিবুর রহমান, তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবু প্রদীপ কুমার চক্রবর্তী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব বাবুল মিয়া সরকার সহ বেশ কয়েকজনের নাম শুনা যাচ্ছে।
হাবিবুর রহমান স্কুলে থাকা অবস্থায় ফুলপুর-তারাকান্দা উপজেলার ৫ বারের সংসদ সদস্য ভাষা সৈনিক এম শাসছুল হকের সান্নিধ্যে থেকে ছাত্রলীগের রাজনীতিতে অংশগ্রহণ করেন। তার ¯েœহধন্য হিসেবে উপজেলার ছাত্রলীগের সকল কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহণ করেন। ভাষা সৈনিক এম শাসছুল হকের নির্দেশনায় সকল প্রকার রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহন করেন।
এছাড়াও হাবিবুর রহমান তারাকান্দা উপজেলা ছাত্রলীগের তথ্য ও গভেষণা বিষয়ক সম্পাদক, সাবেক সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি, পুর্বধলা ডিগ্রী কলেজ শাখার ছাত্রলীগের আহবায়ক, ময়মনসিংহ জেলা বঙ্গবন্ধু সৈনিক লীগের সদস্য হিসেবে আওয়ামীলীগকে সুসংগঠিত করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
হাবিবুর রহমান আওয়ামীলীগের রাজনীতি করতে গিয়ে বিএনপি-জামাতের নির্যাতন সহ বরণ করতে হয়েছে কারাবরণ। ক্ষতিগ্রস্ত হয়েছে বারবার।
রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ড ছাড়াও গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এর সাবেক সহকারী একান্ত সচিব, শরীফ আহমেদ এমপি এর সাবেক ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করেছেন।
গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব হাবিবুর রহমান তফসিলকে স্বাগত জানিয়ে বলেন, ফুলপুর-তারাকান্দা উপজেলার সংসদীয় আসন ১৪৭, ময়মনসিংহ-২ এর মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহোদয়ের সহকারী থাকায় তারাকান্দা উপজেলার সকল সাধারণ মানুষের সহিত ব্যক্তিগত সু-সম্পর্ক রয়েছে এবং সকলকে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আমাকে তারাকান্দা উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতিক নৌকা দিলে নির্বাচিত হয়ে তারাকান্দা উপজেলাকে একটি মডেল উপজেলা উপহার দিব। সেজন্য তিনি গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি’র সহযোগীতায় প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনার কাছে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন।
তিনি আরও বলেন, দল আমাকে মনোনয়ন দিলে তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীকে উপহার দিতে পারব ইনশাল্লাহ।

গত রবিবার নির্বাচন কমিশনার তারাকান্দা উপজেলা পরিষদের তফছিল ঘোষনা করেন। আাগামী ১২ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে।