তারাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র হামলা গুলি বর্ষণককটেল বিষ্ফোরণ ১৪৪ ধারা জারী

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, জুন ২, ২০২৩
রফিক বিশ্বাস, তারাকান্দা :
ময়মনসিংহের তারাকান্দায় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  স্বতন্ত্রপ্রার্থীর কার্যালয়ে গুলিবর্ষণ ও ককটেল নিক্ষেপের অভিযোগ উঠেছে । এ ঘটনায় স্বতন্ত্রপ্রার্থীর অন্তত ১৫ কর্মী আহত হয়েছেন। এদের মধ্যে আটজন গুলিবিদ্ধ বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার  সকাল ৬টায়  থেকে ৫জুন সকাল৬টায পর্যন্ত  ১৪৪ ধারা জারি করেছে।
বৃহস্পতিবার (১ জুন) সন্ধ্যার পর উপজেলা সদরে  তারাকান্দা  থানার ভবনের  সামনে এ ঘটনা ঘটে।
ঘটনার পর থেকে ময়মনসিংহ-শেরপুর এবং ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। সড়কের দুই পাশে অন্তত ৫-৬ কিলোমিটার যানজট সৃষ্টি হয়।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ রফিকুল ইসলাম জানান,, তারাকান্দায় গোলাগুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনায় আটজন গুলিবিদ্ধ হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন আছে। এদিকে  এলাকার আইন শৃঙ্খলা স্বাভাবিক ও শাস্তপূর্ন পরিবেশে নির্বাচন  সম্পন্নের জন্য উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্র্যাট মিজাবে রহমত তারাকান্দানবাজার এলাকায় শুক্রবার  সকাল ৬টায়  থেকে ৫জুন সকাল৬টায পর্যন্ত  ১৪৪ ধারা জারি করেছে।
তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন  করে হয়েছে। তিনিরআরও জানান এ ঘটনায় কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। উল্লেখ্য, আগামী ১২ জুন তারাকান্দা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হরে।