ময়মনসিংহে ৪২ জন সেরা করদাতাকে সন্মাননা প্রদান

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২৩

স্টাফ রিপোর্টার : “উন্নয়নের স্থায়িত্বে আয়কর দিন নিজ দায়িত্বে, কর দেবো গড়বো দেশ স্মার্ট হবে বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে ময়মনসিংহে কর অঞ্চল ময়মনসিংহের সেরা ৪২ জন করদাতাদের সন্মাননা, ট্যাক্সকার্ড ও সনদপত্র প্রদান করা হয়েছে। গতকাল বুধবার (২৭ ডিসেম্বর) সকালে নগরীর এডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে কর কমিশনার কার্যালয়ের আয়োজনে কর অঞ্চল-ময়মনসিংহ এর অধিক্ষেত্রাধীন ৫টি জেলা তথা, ময়মনসিংহ, জামালপুর,নেত্রকোণা,শেরপুর ও কিশোরগঞ্জজেলা হতে দীর্ঘ সময় কর প্রদানকারী ক্যাটাগরীতে ১২ জন, সর্ব্বোচ্চ কর প্রদানকারী ক্যাটাগরীতে ১৮ জন, সর্ব্বোচ্চ কর প্রদানকারী মহিলা ক্যাটাগরীতে ৬ জন এবং সর্ব্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা (৪০ বছরের নি¤েœ) ক্যাটাগরীতে ৬ জন করদাতাবৃন্দকে সন্মাননা ও ট্যাক্স কার্ড প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া। তিনি সর্ব্বোচ্চ করদাতা ৪২ জনকে অভিন্ন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সবাইকে করের আওতায় আনা গেলে দেশের অনেক বড় বড় প্রকল্প নিজস্ব অর্থায়নে করা সম্ভব হবে। প্রতিটি প্রতিষ্ঠানের প্রধানগণ কর প্রদানের পাশাপাশি যদি সহযোগী অন্যান্যদের করের আওতায় আনা গেলে দেশের রাজস্ব বৃদ্ধি পাবে। তাই দেশের সার্বিক উন্নয়নে আসুন সবাই মিলে কর প্রদান করি।
কর অঞ্চল ময়মনসিংহের কর কমিশনার মোঃ আশরাফুজ্জামান এর সভাপতিত্বে সন্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেঞ্জ কার্যালয়ের পুলিশ সুপার ফারুক হোসেন, অতিরিক্ত কর কমিশনার মোহাম্মদ আবদুর রকিব, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, বাংলাদেশ ট্যাক্স ল’ইয়ার্স এসোসিয়েশন ঢাকা, (ময়মনসিংহ বিভাগের) সহ-সভাপতি এডভোকেট সাদিক হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল ময়মনসিংহের যুগ্ম কর কমিশনার মোঃ সামছুল আলম।
সভাপতির বক্তব্যে কর কমিশনার বলেন,দেশের রাজস্ব আয় বৃদ্ধিতে প্রতিষ্ঠানের কর প্রদানের পাশাপাশি ব্যাক্তি পর্যায়ে কর প্রদানে আগ্রহী করে তুলতে হবে।
সেরা করদাতাদের মধ্যে অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন সেরা করদাতা আজিজুল হক, মাহবুব রেজা করিম মুরাদ, খন্দকার মাহবুবুল আলম ও ডাঃ হামিদা আক্তার। এসময় কর কমিশনার কার্যালয়ের কর কমিশনারগণ, কর্মকর্তা, করাদাতা বৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।