গফরগাঁওয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৪ কাউন্সিলর প্রার্থীর জয়

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২০

গফরগাঁও (ময়মনসিংহ) সংবাদদাতা : ময়মনসিংহের গফরগাঁও পৌরসভা নির্বাচনে ১২টি কাউন্সিলর পদের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৪ জন কাউন্সিলর।

এর মধ্যে দুইটি সাধারন ওয়ার্ড ও দুইটি সংরক্ষিত ওয়ার্ডে প্রত্যাহারের শেষ দিনে একক প্রার্থী হওয়ায় রির্টানিং অফিসার আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে তাদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করেন। গফরগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গফরগাঁও পৌরসভা নির্বাচনে যে ৪ জন বিনা প্রতিদ্বনিদ্বতায় নির্বাচিত হয়েছেন তারা হলেন, ৭ নং ওয়ার্ডে মোঃ শাহজাহান সাজু, ৮ নং ওয়ার্ডে বাবুল হোসেন, এবং সংরক্ষিত মহিলা আসন ২ নম্বরে ( ৪,৫,৬ সাধারন ওয়ার্ড সমন্বয়ে) নীলোফা ইয়াছমিন ও সংরক্ষিত আসন ৩ নম্বরে (৭,৮,৯ সাধারন ওয়ার্ড সমন্বয়ে) পারভীন আক্তার। বাবুল হোসেন, শাহজাহান সাজু ও পারভীন আক্তার একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করে। সংরক্ষিত মহিলা আসন ২ নম্বরে ( ৪,৫,৬ সাধারন ওয়ার্ড সমন্বয়ে) পারভীন বেগম ও বর্তমান কাউন্সিলর নীলোফা ইয়াছমিন মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে পারভীন বেগম মনোনয়নপত্র প্রত্যাহার করায় নীলোফা ইয়াছমিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এ ব্যাপারে নীলোফা ইয়াছমিন সাংবাদিকদের বলেন, আমার সংরক্ষিত আসনে আরও একজন প্রার্থী ছিলেন। তিনি প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এ জন্য আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছি। তিনি কেন প্রত্যাহার করেছেন তা তার জানা নেই বলে জানান নিলোফা ইয়াছমিন।

গফরগাঁও পৌরসভা নির্বাচনের সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শামসুন নাহার ভূইয়া জানান, গফরগাঁও পৌরসভা নির্বাচনের শেষ দিনে ৯ টি সাধারন ওয়ার্ডে মনোনয়নপত্র দাখিলকারী ২৬ জন প্রার্থীর মধ্যে ৩ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ২ নং ওয়ার্ডে সাদেুকুল আলম, ৫ নং ওয়ার্ডে আমিন রাজ্জাক লিটন, ৯ নং ওয়ার্ডে তানভীর আহমেদ খলিল। এছাড়া সংরক্ষিত ৩ ওয়ার্ডে ৫ জন মনোনয়ন দাখিলকারী প্রার্থির মধ্যে সংরক্ষিত আসন ২ নম্বরে পারভীন বেগম মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।
সহকারি রির্টানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শামসুন নাহার ভূইয়া বলেন মেয়র পদে দুইজন প্রার্থী রয়েছেন আওয়ামীলীগ মনোনীত এসএম ইকবাল হোসেন সুমন ও বিএনপি মনোনীত শাহ আব্দুল্লাহ আল মামুন। কাউন্সিলর পদে ২৭ জন প্রার্থী রয়েছেন।