ত্রিশালে সন্তানদের হাতেই প্রাণ গেল কুখ্যাত ডাকাতের

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ, মে ২২, ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ডাকাতি ছাড়লেও অনৈতিক কর্মকান্ড ছাড়েনি ত্রিশালের বালিপাড়া ইউনিয়নের চর মাধাখালী গ্রামের এক সময়ের দুর্ধর্ষ ডাকাত খায়রুল ইসলাম। ছেলেরা মানতে পারেনা বাবার অনৈতিক কর্মগুলো।

বৃহস্পতিবার অনৈতিক কাজ ছেড়ে দেয়ার বাকবিতান্ডার এক পর্যায়ে দা দিয়ে এলোপাথারি কোপায় বাবাকে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মৃত্যু হয় ওই ডাকাতের। ওই ঘটনায় এক ছেলেকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসি সূত্রে জানা যায়, এক সময় দুর্ধর্ষ ডাকাত ছিল উপজেলার বালিপাড়া ইউনিয়নের চর মাধাখালী গ্রামের খায়রুল ইসলাম। তার বিরুদ্ধে ত্রিশাল থানায় রয়েছে হত্যা, ধর্ষন ও লুটপাটের মামলা। সরকারের কঠোর হস্তক্ষেপে ডাকাতির প্রবনতা কমে আসায় খায়রুলকে ছাড়তে হয়েছে এ পেশা। কিন্তু ডাকাতি ছাড়লেও ছাড়েনি সে অনৈতিক কর্মকান্ড। ছেলেরা মানতে পারছিলো না বাবার অনৈতিক কর্মগুলো।

বৃহস্পতিবার নিজ বাড়িতেই এক নারীর সঙ্গে অনৈতিক কাজে লিপ্ত হলে তার প্রতিবাদ করেন ছেলেরা। এনিয়ে ছেলে মিনহাজ ও আকরামের সঙ্গে খায়রুলের বাকবিতান্ডা চলতে থাকলে তাদের মারধর করেন বাবা।

মারামারির এক পর্যায়ে ক্ষুব্দ ছেলেরা দা দিয়ে এলোপাথারি কোপায় বাবাকে। গুরুতর আহত অবস্থায় স্বজনরা খায়রুল ডাকাতকে ভর্তি করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মৃত্যু হয় খায়রুলের। ওই ঘটনায় নিহতের ছেলে আকরামকে আটক করেছে পুলিশ। তবে ওই ঘটনায় এখনো কোন মামলা হয়নি থানায়।

স্থানীয়রা আরো জানান, খায়রুল ডাকাতের মৃত্যুতে এলাকায় স্বস্তি ফিরে এসেছে। গ্রামবাসির মধ্যে অনেকেই মিষ্টি বিতরনও করেছেন।

এ ব্যাপারে ত্রিশাল থানার ওসি মইন উদ্দিন জানান, খায়রুল নিজ বাড়িতেই অনৈতিক কাজে লিপ্ত হলে তার ছেলেরা প্রতিবাদ করেন। এনিয়ে বাপ ছেলেদের মধ্যে মারামারির এক পর্যায়ে ওই ঘটনা ঘটে। খায়রুলের বিরুদ্ধে ত্রিশাল থানায় একাধিক মামলা রয়েছে।