নালিতাবাড়ীতে কৃষক-কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, জুন ১০, ২০২১

এম উজ্জ্বল: নালিতাবাড়ী, শেরপুর:
শেরপুরের নালিতাবাড়ীতে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ‘‘বসতবাড়িতে পারিবারিক মডেল পুষ্টি বাগান স্থাপন’’ বিষয়ে দুই দিনব্যাপী কৃষক-কৃষাণী প্রশিক্ষন-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

গত ০৯-১০ জুন দ্ইু দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালাটি উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, উপজেলা কৃষি অফিসারের কার্যালয়, নালিতাবাড়ী, শেরপুরে শেষ হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নালিতাবাড়ী, শেরপুর এর আয়োজনে সুদ কৃষি অফিসার জনাব আলমগীর কবির এর তত্তাবধানে ও দিক নির্দেশনায় অনাবাদি পতিত জমি ও বসতবাড়ীর আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ” বসতবাড়িতে পারিবারিক মডেল পুষ্টি বাগান স্থাপন” বিষয়ে দুই দিনব্যাপী এই কৃষক-কৃষাণী প্রশিনটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত প্রশিণ কর্মশালায় উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ সাখাওয়াত হোসেন, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান), উপজেলা কৃষি অফিসার জনাব মোঃ আলমগীর কবির, কৃষি সম্প্রসারণ অফিসার জনাব মোহাম্মদ ওয়াসিফ রহমান, মওদুদ আহমেদ প্রমূখ।

কৃষিই সমৃদ্ধি এই স্লোগানকে সামনে রেখে, প্রশিন কর্মশালায় শাক-সবজি ও ফল চাষের সম্ভাবনা, পারিবারিক পুষ্টি বাগানের আধুনিক মডেল, বিভিন্ন মৌসুমে শাকসবজি চাষের আধুনিক কলাকৌশল ইত্যাদি বিষয়ে প্রশিণ প্রদান করা হয় এবং প্রশিন শেষে উন্নত মানের শাক-সবজির বীজ বিতরণ করা হয়।