কেন্দুয়ায় লাশ দাফনের পরপরই প্রতিপক্ষের বাড়িতে হামলা ও আগুন

প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, জুন ১৮, ২০২১

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি :

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় নিহত সাখাওয়াত হোসেন সজলের (২৫) লাশ দাফনের পরপরই নিহতের চাচা লালু খানের বাড়ি-ঘরে হামলা ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পাইকুড়া ইউনিয়নের ছিটুয়া নোয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার ছিটুয়া নোয়াপাড়া গ্রামের আউয়াল খান ও লালু খান সহোদর দুই ভাইয়ের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক দ্বন্ধ বিরাজমান ছিল। এর জের ধরে গত ৮ জুন মঙ্গলবার দুপুরে কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। সংঘর্ষ চলাকালীন চাচা লালু খানের পক্ষের লোকজনের দায়ে কোপে আব্দুল আউয়ালে ছেলে সাখাওয়াত হোসেন সজল গুরতর আহত এবং উভয়পক্ষের আরও ৬-৭ জন আহত হন।

সজলকে গুরুতর আহত অবস্থায় প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১০ দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় গত বৃহস্পতিবার সকালে মারা যান সাখাওয়াত হোসেন সজল।

ঢাকায় ময়নাতদন্ত শেষে গত বৃহস্পতিবার রাতে সজলের মৃতদেহ বাড়িতে আসে। আজ (শুক্রবার) সকাল ১১টার দিকে জানাজা শেষে লাশ দাফনের পরপরই প্রতিপক্ষের লোকজন নিহতের চাচা লালু খানের বাড়িতে হামলা চালায়। এসময় লালু খানের বসত ঘরে ব্যাপক ভাঙচুর করে এবং এক পর্যায়ে লালু খানের রান্না ঘরে অগ্নিসংযোগ করে প্রতিপক্ষের লোকজন চলে যায়।

এব্যাপারে কেন্দুয়া থানার ওসি কাজী শাহনেওয়াজ এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে এখনো কোন অভিযোগ দায়ের হয়নি। আর ভাংচুরের ঘটনায় অভিযোগ পেলে এ বিষয়েও আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে বলেও জানান তিনি।