নান্দাইলে ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ সমাপ্ত

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২১

শাহ্ আলম ভূঁইয়া, প্রধান প্রতিবেদক, নান্দাইল আঞ্চলিক অফিস :

ময়মনসিংহের নান্দাইলে ২০২১-২২ অর্থবছরে অনাবাদী পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় বসতবাড়িতে সবজি ও মসলা উৎপাদন প্রযুক্তি বিষয়ক ২ দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে সমাপ্ত হয়েছে।

এর আগের দিন বুধবার (১৫ সেপ্টেম্বর) উপজেলার কৃষক প্রশিক্ষণ হলরুমে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এ প্রশিক্ষণ শুরু হয়। প্রতিদিন ৫ টি করে মোট ১০টি সেশনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

নান্দাইল উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ অফিসার নাদিয়া ফেরদৌসির সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশিক্ষণ অফিসার,ডিএই, ময়মনসিংহের ড. নাসরিন আক্তার বানু। উক্ত প্রশিক্ষণে ৩০ জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. নাসরিন আক্তার বানু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক প্রতি ইঞ্চি জমি চাষের আওতায় আনার উদ্দেশ্যকে সামনে রেখে এ প্রকল্প কাজ করে যাচ্ছে। প্রকল্পের আওতায় প্রকল্প মেয়াদে প্রতি ইউনিয়নে কালিকাপুর মডেল অনুসরণ করে ১০০ টি পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের পাশাপাশি হাতে-কলমে কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।