নান্দাইলে জমি লিখে না দেওয়ায় ঘর থেকে বের করে দেওয়া হলো বৃদ্ধ মা-বাবাকে

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ, আগস্ট ২, ২০২১

নান্দাইল আঞ্চলিক অফিস থেকে :

ময়মনসিংহের নান্দাইলে সিংরইল ইউনিয়নের আগপাড়া গ্রামে বৃদ্ধ বাবা হামিদ আলী ও বৃদ্ধা মা সমেলা খাতুনকে গভীর রাতে ঘর থেকে বের করে দিয়েছে চৌকিদার ছেলে জয়নাল আবেদিন । তাদের অপরাধ তারা ছেলেকে জমি লিখে দিচ্ছেন না।
ঘরের বাইরে অবস্থানকালে এলাকার লোকজন ৯৯৯ এ কল দিলে ঘটনাস্থলে নান্দাইল মডেল থানা পুলিশ এসে বৃদ্ধ-বৃদ্ধাকে ঘরে প্রবেশ করায় এবং চৌকিদার ছেলেকে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় রবিবার (১ আগষ্ট) জয়নাল আবেদিনকে গাঁজা ব্যবসায় জড়িত থাকার অভিযোগের মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, বৃদ্ধ আব্দুল হামিদের তিন ছেলে। দুই ছেলে থাকে ঢাকায়। চাকরি করেন তারা। এই সুযোগে সংসারের কর্তৃত্ব ছাড়াও জমি-জমার বেশীর ভাগ তাঁর নামে লিখে দেওয়ার জন্য বাবা-মায়ের ওপর চাপ প্রয়োগ করে আসছিল জয়নাল আবেদিন। কিন্তু তার নামে লিখে না দেওয়ায় গত শনিবার (৩১ জুলাই) গভীর রাতে বাবা-মাকে ঘর থেকে বের করে দেয়।

জয়নালের মা সমেলা খাতুন জানান,রাতে স্বামীকে নিয়ে ঘুমিয়ে ছিলেন। এ সময় ছেলে জয়নাল ঘরে প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। আগামী দুই এক দিনের মধ্যে নিজের প্রাপ্য জমি লিখে দেওয়ার জন্য বলে সে। এতে প্রতিবাদ করলে জয়নাল তাদেরকে ধাক্কা দিয়ে ঘর থেকে বের করে দিয়ে তালা লাগিয়ে দেয়। পরে বেশ কয়েক ঘণ্টা খোলা আকাশের নীচে থাকলেও পুলিশ এসে তাদের উদ্ধার করে তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করায়। এবং জয়নালকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জয়নাল আবেদীন মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তাকে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন মামলায় রবিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।