ত্রিশালে পানিতে ডুবে দুই শিশুকন্যার মৃত্যু

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০২১

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
ক’দিন আগে মা-বাবার সঙ্গে নানাবাড়ি বেড়াতে এসেছিল ছয় বছর বয়সি রিমি। প্রতিবেশী এক খালাত বোনকে নিয়ে খেলতে বেড়িয়েছিল দুজন। খেলতে গিয়ে ওই দুই শিশুকন্যাই লাশ হয়ে ফিরল বাড়ি। ওই ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের ত্রিশালের মঠবাড়ী ইউনিয়নের জয়দা গ্রামে।
স্থানীয় এলাকাবাসি সূত্রে জানা যায়, ক’দিন আগে মা-বাবার সঙ্গে উপজেলার মঠবাড়ী ইউনিয়নের জয়দা গ্রামে নানাবাড়ি বেড়াতে আসে ছয় বছর বয়সি শিশুকন্যা রিমি আক্তার। শনিবার সকাল ১১টার দিকে রিমি আক্তার ও খালাতো বোন তায়্যেবা আক্তার (৫) খেলতে বের হয়। খেলতে গিয়ে সবার দৃষ্টির অগোচরে বাড়ির অদুরে একটি পুকুরে পড়ে যায় ওই দুই শিশু। বেশ কিছুসময় অতিবাহিত হওয়ার পর প্রতিবেশিরা বিষয়টি টের পেয়ে তাদের উদ্ধার করে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলেও কর্তব্যরত চিকিৎসক শিশুদের মৃত্যু নিশ্চিত করেন। রিমি আক্তার উপজেলার আমিরাবড়ী ইউনিয়নের বগারবাজার গ্রামের রাকিবুল ইসলামের মেয়ে ও তায়্যেবা আক্তার একই উপজেলার মঠবাড়ী ইউনিয়নের অলহরী গ্রামেরা উজ্জল মিয়ার মেয়ে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইমাজেন্সির মেডিকেল অফিসার ডা. গোলাম মোস্তফা জানান, দুই শিশুকন্যাকে হাসপাতালে নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়। নিহতদের মরদেহ আমরা তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছি।
ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতদের পরিবারের কোন আপত্তি না থাকায় তাদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।