ফুলপুরে ভোটকেন্দ্র স্থানান্তরের দাবী

প্রকাশিত: ৯:৪১ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২১
মোঃ মিজানুর রহমান আকন্দ (ফুলপুর,ময়মনসিংহ) :
ময়মনসিংহের ফুলপুর উপজেলার ৬ নং পয়ারী ইউনিয়নের একটি ভোট কেন্দ্র স্থানান্তরের দাবী জানিয়েছেন এলাকাবাসী। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত আবেদনও করেছেন তারা। আবেদনটিতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনের আগেই কেন্দ্রটি স্থানান্তরের দাবী জানানো হয়েছে।
এলাকাবাসী জানান, আমাদের ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বর্তমান ভোটকেন্দ্র আনন্দ নিকেতন স্কুল। কিন্তুুু কেন্দ্রটি ফুলপুর পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের চর কাজিয়াকান্দা এলাকায় অবস্থিত। উক্ত ওয়ার্ডের আঁশি পাঁচ কাহনিয়া গ্রামের অংশে ১ হাজার ও চর পয়ারী অংশে আনুমানিক ৪ শ’ ভোটার সহ অত্র ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা প্রায় ১৪ শত। কিন্তুু আঁশি পাঁচ কাহনিয়া গ্রামের হাজার খানেক ভোটারদের আমুয়াকান্দা বাজার হয়ে ৩ কিলোমিটার রাস্তা ঘুরে পায়ে হেঁটে পৌর এলাকার কাজিয়াকান্দা আনন্দ নিকেতন স্কুল কেন্দ্রে গিয়ে ভোট দিতে হয়। এতে নারী ও বয়স্ক ভোটারদের অনেক কষ্ট ও অসুবিধা হয়। এজন্য তারা অনেক সময় ভোট দিতে কেন্দ্রে আসতে রাজি হন না।
তাই বর্তমান ভোট কেন্দ্রটি স্থানান্তর করে অত্র ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মধ্যস্থল আঁশি পাঁচ কাহনিয়া নূরুল উলুম নূরানী হাফিজিয়া মাদ্রাসায় স্থাপন করা হলে এলাকার সকল লোকজনদের যাতায়াত সুবিধা হতো এবং সকলেই আগ্রহ সহকারে ভোট দিতে আসতে পারতো। আঁশি পাঁচ কাহনিয়া গ্রামের স্থায়ী বাসিন্দা সাংবাদিক ও শিক্ষক নজরুল ইসলাম ফকির জানান, ভোট কেন্দ্রটি আমাদের এলাকা থেকে ৩ কিলোমিটার দূরে অবস্থিত থাকায় কেন্দ্রে যাওয়ার ক্ষেত্রে মানুষজনদের নানান ধরনের দুর্ভোগ পোহাতে হয়। বিধায় ওয়ার্ডবাসীর ভোট দানের সুবিধার্থে ও কেন্দ্রটি পৌর এলাকা থেকে ইউনিয়নের ওয়ার্ডে স্থানান্তর করলে এলাকাবাসী ভীষণভাবে উপকৃত হবে।
উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার জানান, পয়ারী ইউনিয়নের একটি ভোটকেন্দ্র স্থানান্তরের আবেদন পাওয়া গেছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।