ফুলবাড়ীয়ায় ২০ দিনেও সন্ধান মেলেনি নিখোজ মাদ্রাসা ছাত্রের : উদ্ধার হয়নি অপহত ব্যবসায়ী পুত্র

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২১

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি :

গত ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে উপজেলার কালাদহ ইউনিয়নের দিঘলপাড়ায় মাকে দেখতে আসে পাশ^বর্তী বাবুলের বাজার চেচুয়া এলাকার মাদ্রাসা ছাত্র রায়হান (১৪)। গত ১৪ নভেম্বর সকালে বাবা-মায়ের কাছ থেকে বিদায় নিয়ে বাড়ি থেকে মাদ্রাসার উদ্যেশ্যে বের হলে নিখোজ হয় রায়হান।

সন্ধায় বাবা আঃ মালেক জানতে পারে রায়হান মাদ্রাসায় আসেনি। খোজাখুজির পর না পেয়ে ফুলবাড়িয়া থানায় রায়হানের বাবা সাধারন ডায়রী করেন। নিখোজ রায়হানের বাবা আঃ মালেক জানায়, পুত্র শোকে ওর মা সারাদিন শুধু পাগলের মতো প্রলাপ করছে। থানায় সাধারন ডায়রী করার ২০দিন অতিবাহিত হলেও কোন সন্ধান করতে পারেনি পুলিশ।

এদিকে ফুলবাড়িয়া উপজেলার জোড়াবাড়িয়া এলাকার প্রতিষ্ঠিত ব্যবসায়ী ও ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি লাল মাহমুদের ব্যাবসায়ী ছেলে ইমাম মেহেদী হাসান ডলার (৩০) কে মাইক্রোবাসে করে দুবৃত্বরা তুলে নিয়ে যায়। থানায় সাধারণ ডায়েরি করা হলেও নিখোঁজ ব্যবসায়ী উদ্ধার না হওয়ায় উৎকণ্ঠায় রয়েছে পরিবার। দ্রুত ওই ব্যবসায়ী সন্তানের সন্ধান চান ব্যাবসায়ী বাবা লাল মাহমুদ সরকার।

নিখোজ হওয়া ব্যাবসায়ীর বাবা লাল মাহমুদ জানায়, গত ৬ নভেম্বর ফুলবাড়িয়া উপজেলার ছনকান্দা রোডের বটতলা এলাকায় নিজের ফিশারি প্রকল্প দেখতে যান মেহেদী। সেখান থেকে ফেরার পথে নিখোঁজ হন তিনি। পরিবারের সদস্যরা জানতে পারেন, ওই দিন বিকেল ৫টার দিকে একটি সাদা রঙের মাইক্রোবাস এবং দুটি মোটর সাইকেলযোগে একদল লোক মেহেদীকে জোর করে গাড়িতে উঠিয়ে নিয়ে গেছে। পরে বিভিন্ন স্থানে মেহেদীর সন্ধান করেও পাওয়া যায়নি। তার মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। বিষয়টি নিয়ে গত ৮ নভেম্বর মেহেদীর বাবা ফুলবাড়িয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। কিন্তু ঘটনার ১৮দিন পেরিয়ে গেলেও মেহেদীর কোনো সন্ধান পাচ্ছেনা তার পরিবার। এ অবস্থায় স্বামী মেহেদীর সন্ধান চেয়ে গত বুধবার ময়মনসিংহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন স্ত্রী মোনতাহেনা পিংকি।

এক বছর বয়সী ছেলে আফরাহিম আল মেহেদী বাবাকে না পেয়ে সারাক্ষন বাবা বলে কাঁদছে।বাবার ছবি হাতে সাড়ে তিন বছর বয়সী মেয়ে জালসান বিনতে হাসানও বসে শুধু কাঁদে। কিছু সময় পরপর বাবার ছবি হাতে নিয়ে বাবাকে ডেকে দেওয়ার জন্য মায়ের কাছে বায়না ধরে জালসান। মেয়ের আবদার মেটাতে পারছেন না মা।সন্তান দুটি তার বাবাকে দেখারজন্য ব্যাকুল হয়ে উঠেছে।

বাবা হয়ে ছেলে হারানোর ব্যাথা আরসইতে পারছিনা বলে জানান লাল মাহমুদ। কারা তাকে তুলে নিয়ে গেছে বুঝতে পারছিনা। খোজাখুজি করেছি অনেক, কোথায়ও হদিস পাওয়া যাচ্ছে না। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী র‌্যাবের কাছে তার সন্তানকে দ্রুত উদ্ধারের দাবি জানান ব্যবসায়ী বাবা লাল মাহমুদ।
ফুলবাড়িয়া থানার ওসি মোল্লা জাকির হোসেন বলেন, থানায় সাধারণ ডায়েরি হওয়ার পর দু’জন অফিসারকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রযুক্তির সহায়তায় সন্ধানের চেষ্টা চালাচ্ছেন তারা।