কমিউনিটি ভিত্তিক অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত

এনজিও ফোরাম ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসের যৌথ আয়োজনে

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, জুন ২০, ২০২২

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে স্থিতিস্থাপক, অন্তর্ভুক্তিমূলক এবং উদ্ভাবনী শহর প্রকল্প-২ (রেজিলিয়েন্ট, ইনক্লুসিভ এন্ড ইনোভেটিভ সিটি’স ইন বাংলাদেশ প্রকল্প-॥) এর আওতায় কমিউনিটি ভিত্তিক অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়া-২০২২ গতকাল অনুষ্ঠিত হয়েছে।

এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ এবং ময়মনসিংহ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের যৌথ আয়োজনে ২০ জুন সোমবার ময়মনসিংহ নগরীর পাটগুদাম স্মৃতি সৌধ মাঠ ও পাটগুদাম মনোয়ারা খাতুন প্রাথমিক বিদ্যালয় মাঠে পৃথক পৃথক মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় অগ্নিকান্ড, ভুমিকম্প ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে কিভাবে নিজে বাঁচানো, আগুন নিভানো এবং উদ্ধার তৎপরতা করতে হয় তা ফায়ার সার্ভিস কর্মী এবং এনজিও ফোরামের সেচ্ছাসেবী কর্মীরা প্রত্যেক্ষ ভাবে উপস্থিত মানুষের মাঝে উপস্থাপন করে।

অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়াকালে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-৩ শামীমা আক্তার, ময়মনসিংহ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক নিয়াজ আহম্মেদ, সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ মোমেন মুর্শেদ, সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আতিকুর রহমান, ১৯নং ওয়ার্ড শ্রমিকলীগের সভাপতি মোঃ আব্দুল মোতালেব, বলাশপুর আবাসনের সভাপতি মোঃ রফিকুল ইসলাম বকুল, বীরমুক্তিযোদ্ধা আব্দুল জলিল, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথের সিনিয়র প্রকল্প কর্মকর্তা মাখফুর রহমান, প্রকল্প কর্মকর্তা মেহেদী হাসান দিদার সহ ফায়ার সার্ভিস কর্মী, সেচ্ছাসেবক, এলাকার সকল শ্রেণীর লোকজন। এর আগে গত ১৮ জুন ময়মনসিংহ মহাবিদ্যালয় মাঠ ও বলাশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে কিমিউনিটি ভিত্তিক অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত হয়।