নকলায় জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ৬

প্রকাশিত: ৭:১২ অপরাহ্ণ, মে ৫, ২০২৩

জাহাঙ্গীর হোসেন, স্টাফ রিপোর্টার : শেরপুরের নকলায় জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে এক কৃষক নিহত ও উভয় পক্ষের ৬ জন আহত হয়েছে।
আহতদের মধ্যে ৪ জনকে গুরুতর অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
৫ মে শুক্রবার সকালে ৮ নম্বর চরঅষ্টধর ইউনিয়নের চরবসন্তী পশ্চিমপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে।
নিহত কৃষক আলী হোসেন ওরফে আহাইল্যা (৪৮) চরবসন্তী পশ্চিমপাড়া গ্রামের বাসিন্দা। তাঁর পিতার নাম মৃত নবাব আলী।
ওই ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে।
স্থানীয় সূত্রে জানা যায় চর অষ্টধর ইউনিয়নের বারারচর গ্রামের সেলিম মিয়া ওরফে কন্টু মাস্টারের এক খন্ড জমি নিয়ে একই ইউনিয়নের পার্শ্ববর্তী চরভাবনা গ্রামের ইদ্রিস আলী ও শওকত হোসেন গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিরোধপূর্ণ জমিটি চাষাবাদ করতেন বর্গাচাষী আলী হোসেন।
শুক্রবার সকালে ইদ্রিস আলী তার দলবদল নিয়ে বিরোধপূর্ণ জমির বোরোধান কাটতে গেলে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।
সংঘর্ষে আলী হোসেনসহ উভয়পক্ষের ৭ জন আহত হয়। পরে স্থানীয়রা তাঁদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ কমপে¬ক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আলী হোসেনকে মৃত ঘোষণা করেন।
আহতদের মধ্যে ইদ্রিস আলীর ছেলে খোকন মিয়া (২৬) ও রিপন মিয়া (৩০) এবং ভাই শুক্কুর আলী (৪০) ও ভাতিজা রাব্বি মিয়াকে (২০) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাঁদের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
ওই ঘটনায় পুলিশ ইদ্রিস আলী ও তাঁর স্ত্রী হনুফা বেগম (৪০) এবং একই ইউনিয়নের রেহাইঅষ্টধর গ্রামের সুলতান মিয়াকে (৫০) আটক করেছে।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াদ মাহমুদ জানান আলী হোসেনের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলাসদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।