শেরপুরে শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, মে ২৫, ২০২৩

জাহাঙ্গীর হোসেন,নকলা থেকে : শেরপুরের নকলায় ১৩ বছর ধরে আত্মগোপনে থাকা শিশু ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪ জামালপুর।

২৪ মে বুধবার রাতে নারায়নগঞ্জের রূপগঞ্জ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যাক্তির নাম আল-আমিন (৩২)। সে নকলা উপজেলার টালকি ইউনিয়নের নয়াবাড়ি এলাকার বাসিন্দা। তাঁর পিতার নাম কলিম উদ্দিন।

গ্রেপ্তারের সত্যতা স্বীকার করেছেন র‌্যাব-১৪ সিবিসি-১ জামালপুরের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।

র‌্যাব সূত্র জানায় ভিকটিম ওই শিশুর পরিবার আল-আমিনের পাশের বাড়ির বাসিন্দা। সে স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২য় শ্রেণিতে লেখাপড়া করত।

২০১০ সনের ১৮ মার্চ দুপুরে ভিকটিম বিদ্যালয় ছুটির পর বাড়ি ফিরছিল। ওই সময় বিদ্যালয় হতে ২০০ গজ দূরে পাকা সড়কের পাশে কালভার্ট সংলগ্ন একটি ড্রেনে ভিকটিমকে মুখ চেপে ধরে ধষর্ণ করে আল-আমিন। ওই ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে নকলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ মামলা করেন (মামলা নম্বর-০৯, তারিখ-১৮/০৩/২০১০ ইং )।

এরপর থেকে আসামী আল-আমিন পলাতক ছিল এবং রূপগঞ্জে তাঁর এক আত্মীয়ের বাসায় থেকে ইলেকট্রিক মিস্ত্রি ও সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করত।

২০২০ সালের ১৮ মার্চ শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ জেলা ও দায়রা জজ আসামী আল-আমিনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

নকলা থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন আহমেদ জানান আসামী আল-আমিনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।