ময়মনসিংহে রাকিব হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

স্টাফ রিপোর্টার :
ময়মনসিংহের রাকিব হত্যাকান্ডে ঘাতকচক্রকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। মঙ্গলবার সকালে নগরীর শম্ভুগঞ্জ চায়না মোড় টুল প্লাজা সংলগ্ন সড়কে এই মানববন্ধন হয়।
এ সময় নিহতের পরিবার ও এলাকাবাসী প্রতিমন্ত্রী বলেন, আগামী২৪ ঘন্টার মধ্যে রাকিব হত্যাকান্ডের তালিকাভুক্ত সন্ত্রাসী আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। এছাড়া মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করে আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় যেখানে রাকিবকে হত্যা করা হয়েছে, ঠিক ঐ স্থানে ময়মনসিংহ -হালুয়াঘাট সড়ক অবরোধ সহ বৃহত্তর আন্দোলনের কর্মসূচী ঘোষণা দেওয়া হবে।

উল্লেখ্য গত ১১ অক্টোবর নগরীর চায়না মোড়ের  টুলপ্লাজার কাছে একদল সন্ত্রাসী ছুরিকাঘাত আব্দুর রাজ্জাক রাকিবকে (২৪) হত্যা করে। এ ঘটনায় নিহত রাকিবের মা হাসি আক্তার পরদিন কোতোয়ালি মডেল থানায় শাওন পারভেজ সহ ১৬ জনের নামে এবং অজ্ঞাত ১০/১২ জনকে আসামী করে নিহতের মা হাসি আক্তার কোতোয়ালী মডেল থানায় মামলা করেন।

ময়মনসিংহ ৩২ নং ওয়ার্ডের কাউন্সিলর এমদাদুল হক মন্ডলের সভাপতিত্বে মানববন্ধনে নিহতের চাচা ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবু বক্কর সিদ্দিক সাগর, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি এবিএম আবু বক্কর সিদ্দিক, কাউন্সিলর আসাদুজ্জামান জামাল, নজরুল ইসলাম, মুক্তার আহমেদ, ওসমান গনি সহ এলাকার সর্বস্তরের জনতা ও গন্যমান্য ব্যক্তিবর্গ। এদিকে ঘাতকচক্রকে গ্রেফতারে কোতোয়ালি ও ডিবি পুলিশ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে আসছে। কোতোয়ালি মডেল থানার পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার হোসেন বলেন, আসামীরা হত্যাকান্ডের পরপরই পালিয়েছে। তাদেরকে গ্রেফতারে টানা অভিযান চলছে। তবে তিনি আশা করছেন অল্প সময়ের মধ্যে আসামীরা গ্রেফতার হবে। আসামীদের গ্রেফতার না করতে কোন রাজনৈতিক চাপ আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, পুলিশ কোন চাপে নেই। আমরা আসামিদের গ্রেফতারে চেষ্টা করছি।