ত্রিশালে কুখ্যাত সন্ত্রাসী মনির গ্রেফতার

প্রকাশিত: ৮:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২২

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের ত্রিশালে একাধিক মামলার আসামি মনির নামে এক সন্ত্রাসীকে সোমবার রাতে গ্রেফতার করছে ত্রিশাল থানা পুলিশ। মনির গ্রেফতার হওয়ার পর এলাকায় স্বস্তি ফিরেছে।

 

স্থানীয় এলাকাবাসী জানান, চুরি, ডাকাতিসহ নানা অপকর্মে লিপ্ত ছিল উপজেলার বালিপাড়া ইউনিয়নের চর মাদাখালি গ্রামের মনির। তার অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসি রাতে ঠিকমতো ঘুমাতেও পারতো না। মোটা অঙ্কের টাকার বিনিময়ে দখলবাজিও করত সে। সম্প্রতি ভূয়া দলিলমূলে জমি দখল করতে ওই মনির মকবুল হোসেন নামে এক প্রবাসির মার্কেট ভাঙচুর করে। হত্যাসহ নানা ধরনের ভয়ভীতি দেখানোর অভিযোগ তুলেন প্রবাসি মকবুলের স্বজনরা। নানা অত্যাচারে অতিষ্ঠ হয়ে মনিরের বিচার দাবিতে শুক্রবার বিকেলে চরমাধাখালী গ্রামের জামে মসজিদ সংলগ্ন সড়কে গণস্বাক্ষর, মানববন্ধন ও বিক্ষোভ করেন ভূক্তভোগি স্থানীয় এলাকাবাসী।

ত্রিশাল ও ভালুকা থানায় দায়ের করা গরু চুরি ও দস্যূসহ ১০ মামলার আসামি ওই মনিরকে ধরতে অনেকদিন ধরে চেষ্টা করছিলো পুলিশ। গোপন খবরের ভিত্তিতে সোমবার রাতে অভিযান চালিয়ে পৌরশহরের দরিরামপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে ত্রিশাল থানা পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে তাকে ময়মনসিংহ জেলহাজতে প্রেরণ করে পুলিশ। এদিকে তার গ্রেফতারের খবরে দুই উপজেলা বাসির ভূক্তভোগিদের মধ্যে স্বস্তি বিরাজ করে। বালিপাড়া ইউনিয়নের চর মাদাখালি গ্রামে মিষ্টি বিতরন করেন এলাকাবাসি।

 

বালিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদল জানান, মনির বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। মনিরকে আটকের খবরে এলাকায় স্বস্তি বিরাজ করছে। তার অত্যাচারে এলাকাবাসী ছিল অতিষ্ট। ওই গ্রামটি দূর্গম এলাকাতে থাকায় তাকে কোনোভাবেই প্রতিহত করা যাচ্ছিলনা। আমি প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাই।

 

ত্রিশাল থানার ওসি মাঈন উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী মনিরকে সোমবার রাতে আটক করা হয়েছে। তার নামে ত্রিশাল ও ভালুকা থানায় ১০ টি মামলা রয়েছে। মঙ্গলবার তাকে ময়মনসিংহ জেলহাজতে প্রেরণ করা হয়েছে।