টি-টোয়েন্টিতে বাংলাদেশের ৬১ রানের জয়

প্রকাশিত: ৬:৪৯ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২২

স্বজন ডেস্ক : প্রথম টি-টোয়েন্টি আফগানিস্তানকে ৯৪ রানে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৬১ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে মাহমুদউল্লাহর দল।

এর আগে লিটনের হাফ সেঞ্চুরিতে ১৫৬ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। রান তাড়া করতে নেমে নাসুমের ঘূর্ণিতে শুরুতেই ধস নামে আফগানদের ব্যাটিংয়ে। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৪ উইকেট নেন নাসুম। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেননি নবীর দল। নবী-জাদরানে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও সাকিব থামিয়ে দেন দুজনকেই। শেষ দিকে উইকেট নিয়ে ম্যাচ শেষ করে দেন মোস্তাফিজ-শরিফুল। শরিফুল নেন ৩ ও সাকিব নেন ২ উইকেট।

বাংলাদেশ: ১৫৫/৮ (২০ ওভার)

আফগানিস্তান: ৯৪/১০ (১৭.৪ ওভার)

টি-টোয়েন্টিতে আফগানিস্তান বাংলাদেশের চেয়ে এগিয়ে। বিশেষ করে রশিদ খানের ঘূর্ণিতে যেন জমের মতো ভয় পেতে শুরু করেছিল বাংলাদেশ। ভারতের দেরাদুনে সেই তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হয়ে আসার পর ঘরের মাঠে আফগানদের কাছে একমাত্র টেস্ট পরাজয় ছিল সেই আফগান জুজুর কারণেই।

শেষ পর্যন্ত টি-টোয়েন্টিতে আফগান জুজু কাটাতে পারলো বাংলাদেশ। ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে দাপটের সঙ্গেই জয় পেয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

১৫৬ রানের লক্ষ্য। টি-টোয়েন্টিতে আফগানদের কাছে কিছুটা সহজ লক্ষ্যই বটে। তার ওপর দলটির হাতে রয়েছেন রহমানুল্লাহ গুরবাজের মতো ভয়ঙ্কর ওপেনার। যার ব্যাটে অসাধারণ সেঞ্চুরিতে শেষ ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে আফগানিস্তান।

সেই রহমানুল্লাহ গুরবাজকে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই প্যাভিলিয়নের পথ দেখিয়ে দিলেন স্পিনার নাসুম আহমেদ এবং ফিল্ডার ইয়াসির আলি রাব্বি।