সাঁতার কেটে পার হওয়ার আগেই স্কুল ছাত্রের মৃত্যু

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, মার্চ ৯, ২০২২

এম উজ্জ্বল, নালিতাবাড়ী. শেরপুর:

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় তোফাজ্জল হোসেন (১৬) নামে এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। বুধবার (৯ মার্চ) দুপুরে উপজেলার চেল্লাখালী নদী থেকে লাশটি উদ্ধার করা হয়। তোফাজ্জল পার্শ্ববর্তী ঝিনাইগাতি উপজেলার বাসিন্দা আব্দুস সাত্তার এর ছেলে।

সূত্রে জানাযায়, নালিতাবাড়ীতে সহপাঠী বন্ধুর বড় ভাইয়ের ছেলের খৎনার দাওয়াতে বেড়াতে এসে নদীতে গোসল করতে নেমে সলিল সমাধি হয়েছে কিশোর তোফাজ্জল হোসেন। অষ্টম শ্রেণি পড়–য়া নিহত তোফাজ্জল হোসেন ঢাকার কড়াইল এলাকায় তার বাবা-মায়ের সঙ্গে থাকতেন। তার বন্ধু উপজেলার সন্নাসীভিটা গ্রামের সাজেদুল ইসলামের বড় ভাই আব্দুল মান্নান এর ছেলের খৎনার দাওয়াতে গত মঙ্গলবার রাতে ঢাকা থেকে আসে। পরের দিন বুধবার বেলা এগারোটার দিকে বন্ধুর বাড়ির কাছে পাশে চেল্লাখালী নদীতে গোসল করতে নামে দুই বন্ধু।

এসময় তারা সাঁতার কেটে নদী পার হয়ে যেতে চাইলে তোফাজ্জল নদীর মাঝপথে ডুবে যায়। পরে খোঁজাখুঁজি করে না পেলে একপর্যায়ে নালিতাবাড়ী ফায়ার সার্ভিস এর একটি ইউনিট ও জামালপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি টিম এসে নিখোঁজের প্রায় দুই ঘন্টা পর মরদেহ উদ্ধার করে। এসময় আশেপাশের কয়েক গ্রামের মানুষ হতবিহবল হয়ে লাশ উদ্ধার দেখতে আসেন।
খবর পেয়ে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমিনুল ইসলামসহ অন্যান্যরা ঘটনাস্থলে ছুটে আসেন। নালিতাবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আব্দুল মালেক জানান, আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছার কয়েক মিনিটের মধ্যেই তোফাজ্জলের মরদেহ উদ্ধার করি। এব্যাপারে নালিতাবাড়ী থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বছির আহমেদ বাদল।