দুর্গাপুরে যৌতুকের টাকার জন্য স্ত্রীকে তালাকের হুমকি : স্ত্রীর সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৭:৩৯ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২২

কলিহাসান,দুর্গাপুর (নেত্রকোনা)প্রতিনিধি :
নেত্রকোনার দুর্গাপুর পৌর সদরের দশাল গ্রামের মোছা. রুমা আক্তার(৩০) কে যৌতুকের টাকার জন্য স্বামী জয়নাল উদ্দিনের বিরুদ্ধে এক তরফা তালাকের হুমকির অভিযোগের প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীর পরিবার। মঙ্গলবার দুপুরে দুর্গাপুর সাংবাদিক সমিতির মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই ঘটনায় গত ৯মার্চ দুর্গাপুর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে মোছা.রুমা আক্তার। অভিযোগটির তদন্ত করছেন দুর্গাপুর থানা পুলিশের এসআই মির্জা শফি।

লিখিত বক্তব্যে ভোক্তভোগী রুমা আক্তার বলেন, জাহিদ হাসান নামের ২বছরের একটি পুত্র সন্তান নিয়ে ৪মাস ধরে পিতার বাড়িতে আছি। উপজেলার চন্ডিগর ইউপির ফেচিয়া গ্রামের মৃত নুরুল ইসলামের পুত্র জয়নাল আবেদিনের কাছে পারিবারিকভাবে বিবাহ হয়। বেশকিছুদিন ভালোই চলছিল সংসার। সম্প্রতি জয়নাল উদ্দিন কতিপয় নেশাগ্রস্থ ব্যক্তির সঙ্গ পেয়ে বেপরোয়া জীবন যাপন করছেন। তার ওই অপকর্ম নিষেধ করতে চাইলে প্রায় সময়ই মারধর করে থাকে। প্রায় ৪মাস পূর্বে স্বামী বাপের বাড়ি থেকে ১লাখ টাকা যৌতুক এনে দিতে চাপ দিতে থাকেন। এক পর্যায়ে অপরাগতা প্রকাশ করলে প্রচ- মারধর করে। এমনকি তালাক দেয়ার হুমকি দিয়ে বেড়াচ্ছেন তিনি। এ বিষয়ে থানায় অভিযোগের ১৩দিন পেরিয়ে গেলেও কোন ব্যবস্থাই নিচ্ছেন না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এমনকি রাতের আঁধারে বাবার বাড়ির পুকুরে বিষও প্রয়োগ করে জয়নাল উদ্দিন। বিষ নিধনে পুকুরে রক্ষিত মাছের আনুমানিক মূল্য ৩৫ হাজার টাকা। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভোক্তভোগীর পিতা মো. আ: রহমান, প্রতিবেশী আশেয়া খাতুন প্রমূখ।
এ বিষয়ে মঙলবার ৩টার দিকে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মির্জা শফি’র মুঠোফোনে জানতে চাইলে তিনি ফোন রিসিভ করে ক্লাসে আছেন এবং পরে ফোন দিবেন বলেও তিনি জানান।

দুর্গাপুর থানার ওসি মীর মাহবুব জানান,ভুক্তভোগীর অভিযোগটি তদন্তাধীন রয়েছে। এ বিষয়টি আমি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখছি। অবশ্যই বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।