৭১ এর পরাজিতদের উত্তরসুরীরা দেশের উন্নয়নকে থামিয়ে দিতে ষড়যন্ত্র করছে

ময়মনসিংহে জেলা আওয়ামীলীগের সমাবেশে- এড জহিরুল হক

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২২

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা বলেছেন, ৭১ এর পরাজিত শক্রদের উত্তরসুরী ও তাদের সহযোগীরা স্মৃতিশীল ও উন্নয়নশীল বাংলাদেশের উন্নয়নকে থামিয়ে দিতে ষড়যন্ত্র শুরু করেছে। দেশের মানুষের প্রতি তাদের কোন আস্থা বিশ্বাস নেই বলেই তারা বিদেশীদের কাছে ধর্ণা ধরছে। মহান স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ আয়োজিত বিশাল সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।


মহান স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও বিজয় দিবস উদযাপন উপলক্ষে রবিবার বিকালে নগরীর রেলওয়ে কৃষ্ণচ’ড়া চত্বরে অনুষ্ঠিত সমাবেশে তিনি আরো বলেন, অগ্নিঝড়া মার্চের অনেক ইতিহাস রয়েছে। এইমাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান জন্ম গ্রহণ করেছেন। এই মাসে স্বাধীনতা দিবস এবং এই মাসেই জাতির জনকের ডাকে মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। তিনি আরো বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির জনক দেশ গড়ার সময় পাননি। যখন সকল কর্মকান্ডে দেশ চাঙ্গা হতে শুরু করে ঠিক তখনই ৭১ এর পরাজিত শক্ররা জাতির জনককে স্বপরিবারে হত্যা করে। তিনি আরো বলেন, জাতির জনকের স্বপ্ন পুরণের মাধ্যমে বাংলাদেশকে সোনার বাংলা গড়তে তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ একটি স্মৃতিশীল ও উন্নয়নশীল দেশ হিসাবে এগিয়ে চলছে। সারা বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে। জাতীয় নির্বাচন সম্পর্কে তিনি আরো বলেন, আওয়ামীলীগ গণতন্ত্রে বিশ্বাসী। আর গণতন্ত্রে বিশ্বাসী বলেই আওয়ামীলীগ জিয়াউর রহমান ও এরশাদেও সরকারের অধীনে নির্বাচনে অংশ গ্রহণ করেছিলেন।

 

বিএনপি মহাসিচব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর সম্পর্কে তিনি আরো বলেন, জিয়া স্বাধীনতার ঘোষণা করেছেন স্বাধীনতার মাসে তিনি আবারো মিথ্যাচারিতার আশ্রয় নিয়েছেন। বিএনপি রাজনীতি ঘরে বসে ২৪ ইঞ্চি টেলিভিশনে বক্তব্য দেয়া ছাড়া আর কিছু নয়। বর্তমানে তারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্ঠায় মাঠে নেমেছেন। তাদের এই স্বপ্ন পুরণ হবেনা। স্বাধীনতার স্বপক্ষের শক্তি ও আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মী ৭১ এর ন্যায় আবারো ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে কাজ করে যাবে।

জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস ও শওকত জাহান মুকুলের সঞ্চালনায় সংসদ সদস্য কাজিম উদ্দিন আহমেদ ধনু, মনিরা সুলতানা মনি, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এডভোকেট কবির উদ্দিন ভ্ইুয়া, এডভোকেট ফরিদ আহমেদ, আমিনুল হক শামীম সিআইপি, মমতাজ উদ্দিন মন্তা, এডভোকেট সাদেক খান মিল্কি টজু, অধ্যাপক ইউসুফ খান পাঠান, যুগ্ন সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, আহাম্মদ আলী আকন্দ, স্বাচিপ মহাসচিব ডাঃ এম এ আজিজ, ডঃ সামিউল আলম লিটন, ফুলবাড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম, এড শওকত আলী, এমদাদুল হক মন্ডল, গোলাম মোস্তফা, আবুল কালাম, জিয়াউল হক সবুজ, অধ্যাপক আব্দুর রশিদ, কবিরুল ইসলাম বেগ, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, প্রিয়তোষ বাবু, এড এবিএম নুরুজ্জামান খোকন, ছাত্রলীগ সভাপতি আল আমিন, হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে ফুলবাড়িয়া, ভালুকা, ত্রিশাল, মক্তাগাছা, গৌরীপুর, হালুয়াঘাট, ধোবাউড়াসহ বিভিন্ন উপজেলা ও ময়মনসিংহ সদরের বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ বিশাল মিছিল নিয়ে সমাবেশে উপস্থিত হয়ে সমাবেশকে কানায় কানায় ভড়ে দেন।