উন্নয়নমূলক কাজের নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঠিকাদার সমন্বয় পরিষদের মানববন্ধন

প্রকাশিত: ৮:০১ অপরাহ্ণ, মার্চ ২৯, ২০২২

স্টাফ রিপোর্টার :

উন্নয়ন মূলক কাজের নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঠিকাদার সমন্বয় পরিষদ ময়মনসিংহের আয়োজনে মঙ্গলবার (২৯ মার্চ) সকালে ময়মনসিংহ প্রেসক্লাব প্রাঙ্গণে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন সমন্বয় পরিষদের ঠিকাদার মোঃ সাইফুল ইসলাম, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আসাদুজ্জামান, জইনাউদ্দিন বাবুল, মোঃ নাছের আহাম্মেদ আরিফ, মোঃ মঞ্জুরুল রহমান, আবুল কাশেম, মোঃ মতিউর রহমান, আমিনুল ইসলাম, মাসুদুর রহমান জুয়েল, মোঃ আলী আকবর, মোঃ সাখাওয়াত হোসেন বাবু, মোঃ ফরিদ উদ্দিন, মোঃ আমরু মিয়া, আয়ুব আলী প্রমুখ।

বক্তাগণ বলেন, সরকার এর উন্নয়ন কাজের সম্পূর্ণ কাজই ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পাদিত হয়। যার জন্য সরকারের নীতিমালা অনুযায়ী আমরা লাইঃপ্রাপ্ত ঠিকাদার। আপনারা জানেন সরকার কর্তৃক নির্ধারিত রেইট কোট মোতাবেক আমরা কাজ সম্পাদন করি। কিন্তু ইদানিং রড, সিমেন্ট ও বালু ইত্যাদি সকল মালের দাম অস্বাভাবিক ভাবে বাড়ছে যার কারনে আমাদের কাজ করা অসম্ভব হয়ে পরছে। তাই নিম্ন লিখিত দাবীগুলো উন্নয়নের স্বার্থে পেশ করা হলো।

দাবী সমূহ-উন্নয়ন কাজের নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধি প্রতিকার চাই। চলমান কাজের বিলের সঙ্গে বাজার দর এর সাথে মিল রেখে সংশোধন এর মাধ্যমে বিল প্রদান করতে হবে। ঠিকাদার কর্তৃক প্রতিমাসে ভ্যাট রিটার্ন নিয়ম বাতিল করা হোক। ইতিমধ্যে দফায় দফায় ঠিকাদারী কাজের ভ্যাট ও আয়কর বৃদ্ধি বন্ধ করতে হবে। রেইট সিডিউলে ঠিকাদার লভ্যাংশ বৃদ্ধি করতে হবে।