আতশবাজি তৈরির গুদামে বিস্ফোরন, নিহত-২, পুলিশের ২ মামলা

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ২২, ২০২২

শাহ্ আলম ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক, নান্দাইল :

ময়মনসিংহের নান্দাইলে আতশবাজির কারখানায় বিস্ফোরণে দুই নারী শ্রমিক নিহত হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছে। একটি মামলা হয়েছে বিস্ফোরক দ্রব্য আইনে, অপরটি হত্যা মামলা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল)পুলিশ বাদী হয়ে দুটি মামলায়ই কারখানার মালিকসহ চারজনকে আসামি করে ওই মামলা দু’টি করা হয়।

বুধবার( ২০ এপ্রিল) সকাল ছয়টার দিকে নান্দাইল উপজেলার বাঁশহাটি গ্রামে অবস্থিত ওই আতশবাজির কারখানায় বিস্ফোরণ ঘটে। যে আধাপাকা ঘরটিতে কারখানা ছিল, বিস্ফোরণে সেটি প্রায় বিধ্বস্ত হয়ে যায়। ওই ঘরের একটি কক্ষে আপিলা খাতুন (৫০) ও নাছিমা খাতুন (৩০) নামের দু’জন শ্রমিক আতশবাজির খোসায় বারুদ (বিস্ফোরক) ভরার কাজ করছিলেন। বিস্ফোরণে ওই দুই নারী ঘটনাস্থলে নিহত হন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এসে ধ্বংসস্তূপ সরিয়ে দুই নারীর লাশ উদ্ধার করে। বিষয়টি নিয়ে বুধবার ঘটনাস্থল পরিদর্শন করেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ বলেন, বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে দু’টি মামলা করেছে। একটি ১৯০৮ সালের বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্য মামলাটি ৩০২/৩৪ ধারায় হত্যার অভিযাগে। অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলেও তিনি জানান।