‘এডভোকেট এম জুবেদ আলী বেঁচে থাকবেন কর্মের মাঝে’ – অসীম কুমার উকিল এমপি

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, জুন ১৪, ২০২২

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি :
নেত্রকোণার কেন্দুয়ায়
প্রথিতযশা আইনজীবী,প্রবীণ আওয়ামীলীগ নেতা, মহান মুক্তিযুদ্ধে অন্যতম সংগঠক ও নির্লোভ জনপ্রতিনিধি মরহুম এডভোকেট এম জুবেদ আলী’র স্বরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার উপজেলা আওয়ামীলীগের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল।


উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুল হক ভূঁইয়ার সঞ্চালনায় অন্যদের মাঝে স্মৃতিচারণ করে বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম,প্রয়াত এডভোকেট এম জুবেদ আলী’র ছেলে আমিরুল ইসলাম তুষার,উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি এডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঁইয়া ও তাজুল ইসলাম প্রমূখ। প্রধান অতিথির বক্তব্যে অসীম কুমার উকিল এমপি বলেন, প্রয়াত এডভোকেট এম জুবেদ আলী জাতির পিতা বঙ্গবন্ধু’র সঙ্গে রাজনীতি করেছেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি করেছেন,মুক্তিযুদ্ধের সংগঠক,কেন্দুয়া-আটপাড়া আসনের ৪ বার এমপি নির্বাচন হয়েছেন,ময়মনসিংহ বারের ৮ বার সভাপতি নির্বাচিতসহ আওয়ামীলীগ ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ কাজের সাথে সম্পৃক্ত থেকেও তিনি সাদাসিধে জীবনযাপন করতেন। তাঁর মাঝে কোন লোভ ছিলনা। তিনি নির্লোভ-নিরঅহংকার জনপ্রতিনিধি ও মানুষ ছিলেন। আমরা তাঁকে অনুসরণ করে সম্মুখপানে এগিয়ে যাব। তিনি কর্মের মাধ্যমে নিজেকে পরিণত করেছিলেন রাজনীতির বাতিঘরে। কেন্দুয়া-আটপাড়া,তথা নেত্রকোণা ও বৃহত্তর ময়মনসিংহের উন্নয়ন, শিক্ষা-সংস্কৃতি বিকাশ ও প্রসারে কাজ করে গেছেন সারাজীবন। এডভোকেট এম জুবেদ আলী আমাদের মাঝে বেঁচে থাকবেন  তার সৃষ্টিকর্মে।

উল্লেখ্য,এডভোকেট এম জুবেদ আলী ৯২ বছর বয়সে গত ৩০ এপ্রিল বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান (ইন্না লিল্লাহি…রাজিউন)। শেষে প্রয়াত এডভোকেট এম জুবেদ আলী রুহের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।