ত্রিশালে ট্রাকচাপায় সাংবাদিক ও  মাইক্রোবাসচাপায় বৃদ্ধা নিহত

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি :
ময়মনসিংহের ত্রিশালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট নামকস্থানে ট্রাকচাপায় মাহমুদুল হাসান রতন (৩৫) নামে এক সাংবাদিক নিহত হয়েছেন।

নিহত রতন দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকার ত্রিশাল উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি উপজেলার সদর ইউনিয়নের বাগান গ্রামের মো. নূর হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে চেলেরঘাট এলাকার ইউটার্ণ দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পারাপারের সময় দ্রুতগামী একটি ট্রাকের সঙ্গে মাহমুদুল হাসান রতনের মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলসহ ট্রাকের নিচে চলে যান রতন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা সাংবাদিক রতনকে ট্রাকের নিচ থেকে উদ্ধার করেন। গুরুতর আহত রতনকে স্থানীয়রা ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করেন। প্রচুর রক্ত ক্ষরনে তার অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (১৭ জুন) ভোর সাড়ে চারটার দিকে তার মৃত্যু হয়।

ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ঘাতক ট্রাকটি জব্দ করেছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

অপরদিকে, ত্রিশালের বইলরে মহাসড়ক পারাপারের সময় মাইক্রোবাসচাপায় সত্তুরোর্ধ্ব (অজ্ঞাত) এক বৃদ্ধা নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে বইলর চরপাড়া নামকস্থানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় এলাকাবাসি সূত্রে জানা যায়, শুক্রবার দুপুর দেড়টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বইলর চরপাড়া বড়পুকুরপাড় ষ্টেশনে শেরপুরগামী ইমান পরিবহনের একটি বাস থেকে নামেন সত্তুরোর্ধ্ব এক বৃদ্ধা। মহাসড়কের পশ্চিমপাশ থেকে পূর্বপাশে যাওয়ার সময় ঢাকাগামী একটি মাইক্রোবাস ওই বৃদ্ধাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ত্রিশাল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। নিহত ওই ব্যক্তির পরিচয় মেলেনি।
ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত ওই বৃদ্ধার পরিচয় পাওয়া যায়নি। তবে নিহতের পরিচয় সনাক্তের জন্য ফেসবুকসহ বিভিন্ন সোর্সের মাধ্যমে চেষ্টা চলছে।