কমিউনিটি ভিত্তিক অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত

ময়মনসিংহ ফায়ার সার্ভিস ও এনজিও ফোরামের যৌথ আয়োজনে

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জুন ২৬, ২০২২

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে স্থিতিস্থাপক, অন্তর্ভুক্তিমূলক এবং উদ্ভাবনী শহর প্রকল্প-২ (রেজিলিয়েন্ট, ইনক্লুসিভ এন্ড ইনোভেটিভ সিটি’স ইন বাংলাদেশ প্রকল্প-॥) এর আওতায় কমিউনিটি ভিত্তিক অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়া-২০২২ অনুষ্ঠিত হয়েছে।


ময়মনসিংহ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও এনজিও ফোরাম ফর পাবলিক হেলথের যৌথ আয়োজনে ২৬ জুন রবিবার ময়মনসিংহ নগরীর বড় বাজার এলাকায় মহড়া অনুষ্ঠিত হয়। মহড়ায় অগ্নিকান্ড, ভুমিকম্প ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে কিভাবে নিজে বাঁচানো, আগুন নিভানো এবং উদ্ধার তৎপরতা করতে হয় তা ফায়ার সার্ভিস কর্মী এবং এনজিও ফোরামের সেচ্ছাসেবী কর্মীরা প্রত্যেক্ষ ভাবে উপস্থিত মানুষের মাঝে উপস্থাপন করে।


অগ্নিকান্ড ও উদ্ধারকাজ বিষয়ক সচেতনতামূলক মহড়া উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৮নং কাউন্সিলর মোঃ ফারুক হাসান। এসময় সচেতনতা মুলক বক্তব্য রাখেন সিটি কর্পোরেশনের ৭,৮ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর হামিদা, ময়মনসিংহ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ মোমেন মুর্শেদ, সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আতিকুর রহমান, বড় বাজার ব্যবসায়ী সমিতির কার্যকরি সদস্য গোপাল চন্দ, বীরমুক্তিযোদ্ধা বিমল পাল, ব্যবসায়ী হাজী মোঃ নিয়াজ, এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ সিনিয়র প্রকল্প কর্মকর্তা মাখফুর রহমান, প্রকল্প কর্মকর্তা মেহেদী হাসান দিদার। মহড়ায় উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস কর্মী, এনজিও ফোরামের সেচ্ছাসেবক, বড় বাজার এলাকার ব্যবসায়ীসহ সকল শ্রেণীর লোকজন।