ময়মনসিংহে বিদ্যুৎ ও জ্বালানী ব্যবহার হ্রাস বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:০১ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২২

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিদ্যুৎ ও জ্বালানীর ব্যবহার হ্রাসের পদক্ষেপ গ্রহণ বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ জেলা প্রশাসন আয়োজিত এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে করনীয় বিষয়ে পল্লী বিদ্যুৎ সমিতি, ব্যবসায়ী সংগঠন ও জেলা চেম্বার অব কমার্সসের নেতৃবৃন্দের সাথে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় চলমান সংকট নিরসনে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সকল ক্ষেত্রে বিদ্যুতের সাশ্রয় নিশ্চিত করার লক্ষে ও রাত ৮টার পর থেকে খাবার ও ঔষধের দোকান ছাড়া সব দোকান পাঠ শপিংমল বন্ধ রাখার সিন্ধান্ত গৃহিত হয়। এতে ব্যবসায়ী নেতৃবৃন্দ ঐক্যমত প্রকাশ করেন। এক্ষেত্রে তারা সংশ্লিষ্ট বিভাগকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

সভায় জেলা প্রশাসক জানান, এখন থেকে রাত ৮টার পর কোন দোকান পাট বন্ধ থাকবে। সন্ধা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত নগরীর হাট বাজার, বিপনী কেন্দ্রে কোন লোড শেডিং থাকবে না। বিদ্যুৎ বিভাগকে সিডিউল অনুযায়ী লোড শেডিং প্রদান ও এলাকা ভিত্তিক এটি অবহিত করনের জন্য অনুরোধ জানানো হয়। এছাড়াও তিনি বাসা বাড়িতেও বিদ্যুৎ সাশ্রয়ের জন্য আহবান জানান। এ ব্যাপারে ব্যাপক প্রচার প্রচারনা চালানোর বিষয়ে সভায় সিন্ধান্ত গৃহিত হয়। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পুলক কান্তি চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বি, পিডিবি তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জসিম উদ্দিন, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মনিরুল হক, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাবুল হোসেন, চেম্বার অব কমার্স এর সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ, চেম্বারের নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।